• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

দল ঘোষণার আগে তামিম ইস্যুতে হঠাৎ অস্বস্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ১০:২০ এএম
দল ঘোষণার আগে তামিম ইস্যুতে হঠাৎ অস্বস্তি
বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

বাংলাদেশের ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা করা হবে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)। দল ঘোষণার আগেই অস্বস্তিতে বাংলাদেশের ক্রিকেট। বিশ্বকাপ স্কোয়াড দেওয়ার আগের রাতে তামিম ইকবাল ইস্যু নিয়ে জরুরি বৈঠক বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হোসেন পাপনের বাসা। এই সভায় উপস্থিত ছিলেন টাইগারদের তিন ফর্মেটের অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) জানা যায় আসন্ন বিশ্বকাপ দলে তামিমকে রাখা হলে তিনি ৫ ম্যাচ খেলতে পারবেন। কারণ তার পিঠের যে চোট রয়েছে সেটা থেকে পুরোপুরি ফিট হতে পারেননি তিনি। দেশ সেরা ওপেনারের এমন সিদ্ধান্ত জানানোর পর সোমবার বিসিবি সভাপতি পাপন আলোচনা করেছেন শীর্ষ বোর্ড কর্তাদের সঙ্গে।

সেই আলোচনা দেখেনি আলোর মুখ। যে কারণে দিন পেরিয়ে সোমবার মাঝরাতে আবারো পাপনের বাসভবনে চলছে তামিম ইস্যু নিয়ে আলোচনা। যে আলোচনা শুরু হয় রাত ১১টা ৫০ মিনিটে। বৈঠক শেষে রাত সাড়ে ১২টায় বের হয়ে যান সাকিব আল হাসান।

মূলত তামিম যে পুরো ফিট নন, এটি বিশ্বকাপের দল নির্বাচনের সময়ও নির্বাচকদের বিবেচনায় নিতে বলেছেন তিনি। শনিবার (২৩ সেপ্টেম্বর) তামিম নিজেও জানিয়েছিলেন তিনি পুরোপুরি ফিট নন। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলার সময় ভুগেছেন অস্বস্তিতে। যে কারণে বিশ্বকাপে সব ম্যাচে খেলতে অপরাগতা জানিয়েছেন খান সাহেব।

জানা গেছে, তামিমের এমন শর্ত নিয়ে অধিনায়ক সাকিবের সঙ্গে আলোচনা করেছেন দল নির্বাচকরা। অবশ্য বিশ্বকাপ খেলা নিয়ে তামিমের এমন অবস্থানের কথা জেনে বেশ বিরক্তই হয়েছেন অধিনায়ক। তবে মাঝরাতের বৈঠক থেকে কি সিদ্ধান্ত এসেছে সেটা জানা যায়নি। মঙ্গলবার দুপুরে বিশ্বকাপ দল ঘোষণার কথা রয়েছে তখনই জানা যাবে এই দেশ সেরা ওপেনার বিশ্বকাপের বিমানে উঠবেন কি না।

Link copied!