• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

স্টোকস হাঁটুর অস্ত্রোপচার করাবেন বিশ্বকাপের পর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৭:৪৬ পিএম
স্টোকস হাঁটুর অস্ত্রোপচার করাবেন বিশ্বকাপের পর
ছবি: সংগৃহীত

অবসর ভেঙে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন বেন স্টোকস। ভারতের মাটিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলবেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। তবে তিনি আছেন বেশ কিছুদিন ধরে হাঁটুর ইনজুরিতে। স্টোকসের সুস্থ হয়ে ফিরতে প্রয়োজন হবে হাঁটুর অস্ত্রোপচার। তবে তিনি বিশ্বকাপের পর হাঁটুতে অস্ত্রোপচার করাবেন।

বিশ্বকাপের পর অস্ত্রোপচার করালে ২০২৪ সালে জানুয়ারিতে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে অধিনায়ককে দলে না পাওয়ার সম্ভাবনা রয়েছে ইংলিশদের। হাঁটুর ইনজুরির তিনি বোলিং করতে পারছেন না বেশ কিছুদিন ধরেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ তিনটি টেস্ট ম্যাচে তিনি শুধু ব্যাটম্যান হিসেবে খেলেছেন। এছাড়াও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও বল হাতে করেননি এই অলরাউন্ডার। বেন স্টোকস জানান বিশ্বকাপের পরে হাঁটু অস্ত্রোপচার করাবেন। তবে বিশ্বকাপের পর ঠিক কখন সেটা এখনও বলেননি তিনি।

স্টোকস তার হাঁটুর অস্ত্রোপচার করার বিষয়ে বলেন, “আমি জানি কী হতে চলেছে। তবে আমি কী করছি, সেটা বলার উপযুক্ত সময় এখনও আসেনি। কয়েকজন বিশেষজ্ঞর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আমরা একটি পরিকল্পনা করছি। ওয়ানডে বিশ্বকাপের পর কিছু একটা করতে চলেছি। সেটা জেনে ভালো লাগছে। আমরা যে পরিকল্পনা করছি সেটা খুবই ভালো। এই পরিকল্পনা কার্যকর হবে বলেই আশা করছি। আগামী গ্রীষ্মে আমি অলরাউন্ডার হিসেবেই খেলতে চাই। এবারের শীতকালে শুধু ওয়ানডে বিশ্বকাপ খেলব। তারপর আমার হাঁটুর সমস্যা মিটিয়ে নেব।”

বিশ্বকাপের পর যদি স্টোকস অস্ত্রোপচার না করিয়ে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার সিদ্ধান্ত নেন তাহলে এই সিরিজেও তাকে শুধু ব্যাটার হিসেবেই খেলতে হবে। ২৫ জানুয়ারি থেকে শুরু হওয়া ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে যদি অস্ত্রোপচার করানে এই অলরাউন্ডার তাহলে তার ২০২৪ আইপিএল খেলা হবে না। কারণ যে কোনও খেলোয়াড়ের হাঁটুর অস্ত্রোপচার করা হলে সুস্থ হয়ে মাঠে ফিরতে তার কমপক্ষে ১২ সপ্তাহ সময় লাগে। 

Link copied!