• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাংলাদেশকে হারিয়ে সমতায় ফিরেছে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৩, ০২:১৬ পিএম
বাংলাদেশকে হারিয়ে সমতায় ফিরেছে শ্রীলঙ্কা

কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেলেও দ্বিতীয় ম্যাচে লাল-সবুজের দলকে ১০০ রানের মধ্যে থামিয়ে দেয় লঙ্কান মেয়েরা। ৯ বল হাতে রেখে ৭ উইকেটে সহজ জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

ম্যাচে টস জিতে লঙ্কান মেয়েরা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। দুই ওপেনার শামিমা সুলতানা ও রুবায়া হায়দার দুজন ওপেনিং জুটিতে ভালো রান তোলার চেষ্টা করেও ব্যর্থ হন। দলীয় ২৮ রানে রুবায়ার উইকেট হারায় বাংলাদেশ। শামিমা ও সোবহানা মোস্তারি জুটি রানের গতি সচল রাখলেও শামিমা ১৮ রানে বিদায় হলে ভাঙে এ জুটি।

সোবহানা মোস্তারি দলীয় ৬১ রানে ব্যক্তিগত ১৮ রানে ফেরত যান। এরপরই খেই হারায় বাংলাদেশ। কেউই লঙ্কান বোলিং আক্রমণেড় বিপরীতে সুবিধা আদায় করতে পারেননি। মুর্শিদা খাতুনের ১৪ ছাড়া বাকি ব্যাটারদের ব্যাট হাসেনি। এমনকি বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। প্রথম ম্যাচে জয়ের নায়ক অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এ ম্যাচে ৭ রান করে ফেরত আসেন।

নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। মাত্র ১৮.৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০০ রান।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক চামারি আতাপাত্তু ও ভিসমি গুনারত্নে জুটি দারুণ শুরু করে। এই জুটি ৪৩ রান সংগ্রহ করে। দলের ৪৩ রানে অধিনায়ক ২৭ বলে ৩৩ রান করে বিদায় হন। ভিসমিও অবশ্য বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। দলের ৫৮ রানে তিনি ১২ রান করে আউট হন। দলীয় ৬৮ রানে নিলাক্ষ্মী ডি সিলভা এলবিডব্লিউ হয়ে বিদায় হন।
অবশ্য তাতেও লঙ্কানদের জয় পেতে অসুবিধা হয়নি। হর্ষিতা মাদাভি দিসানায়েকে সমরবিক্রম ও কাভিসা দিলহারি জুটি অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন।

মাত্র ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

এর আগে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই শুভ সূচনা করেছে বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির অসাধারণ ইনিংসে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ বল হাতে রেখে ৬ উইকেটে জয় পেয়েছে বাঘিনীরা।

Link copied!