• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

টাইগারদের বিপক্ষে সেরা একাদশ মাঠে নামাতে পারছে না শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৬:১১ পিএম
টাইগারদের বিপক্ষে সেরা একাদশ মাঠে নামাতে পারছে না শ্রীলঙ্কা
ছবি: সংগৃহীত

এশিয়া কাপ শুরু হতে আর মাত্র ৫ দিন বাকি। এর আগেই গত আসরের চ্যাম্পিয়নরা পড়েছে সমস্যায়। দলের দুই জন ক্রিকেটারের করোনা পজিটিভ তার সঙ্গে বড় ধাক্কার খবর হল ওয়ানিন্দু হাসারাঙ্গা এখনও ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেনি। এর আগে, পেসার দুশমান্থ চামিরা কাঁধের ইনজুরিতে দল থেকে ছিটকে গেছেন।

এবারের এশিয়া কাপে পাকিস্তানের সঙ্গে সহ-আয়োজক শ্রীলঙ্কা। ৩১ আগস্ট ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে লঙ্কানরা। ইনজুরি ও করনোয় জর্জরিত দলটি প্রথম ম্যাচের আগে পাচ্ছে না নিজেদের সেরা কম্বিনেশন।

শ্রীলঙ্কা দলে কুশাল পেরেরা ও আভিষ্কা ফার্নান্দো করোনায় আক্রান্ত। তাদের দুইজনকে পর্যবেক্ষণে রেখেছে দলটা। তাদের সুস্থতার ওপরেই নির্ভর করছে এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে মূল একাদশ কেমন হবে। পেরেরা ও ফার্নান্দো পুরোপুরি সুস্থ না হলে তাদের বিপরীতে কাসুন রাজিথা, দিনশান মাদুশঙ্কা এবং আসিথা ফার্নান্দো মূল একাদশে জায়গা করে নিতে পারেন। কারণ তারা সবাই শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে পারফরম্যান্স করে নজর কেড়েছে।

এদিকে এলপিএলের পুরা আসরজুড়ে দারুণ পারফর্ম করা হাসারাঙ্গা কোয়ালিফায়ার ম্যাচে ইনজুরিতে পড়েন। এর ফলে ফাইনালে মাঠে নামা হয়নি তার। এবারের এলপিএলের সর্বোচ্চ রান ও উইকেট শিকার করেন তিনি। যার জন্য এই অলরাউন্ডারের হাতে সিরিজ সেরার পুরস্কার ওঠে। এরই মধ্যে লঙ্কা দলের ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে হাসারাঙ্গাকে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলোতে পাচ্ছে না তারা। 

Link copied!