• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ইংল্যান্ডকে পাহাড়সমূহ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০৬:৪৭ পিএম
ইংল্যান্ডকে পাহাড়সমূহ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে আবারও দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তাণ্ডব দেখা গেল। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়া ব্যাটাররা শ্রীলঙ্কার বোলারদের উপর স্ট্রিম রোলার চালিয়ে ৪২৮ রান জড়ো করেছিল। এবার দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের তাণ্ডবের মুখে পড়েছে ইংল্যান্ডের বোলাররা। শনিবার (২১ অক্টোবর) দিনের দ্বিতীয় ম্যাচে নিজেদের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৪০০ রানের পাহাড়সম লক্ষ্য দিয়েছে ইংল্যান্ডকে। এদিন নির্ধারিত ওভার শেষে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে স্কোরবোর্ডে ৩৯৯ রান সংগ্রহ করে।

দক্ষিণ আফ্রিকা তাদের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে ছাড়াই মাঠে নামে। দুঃসংবাদ নিয়ে মাঠে নামা প্রোটিয়ারা টস হেরে ব্যাট করতে এসে শুরুতেই ধাক্কা খায় ওপেনার কুইন্টন ডি কককে হারিয়ে। ইনিংসের প্রথম বলে চার মেরে ডি কক দ্বিতীয় বলেই শিকার হন রিস টপলির।

ডি কক দ্রুত ফিরলেও দলকে ভালো শুরু এনে দেন রেজা হেনড্রিকস ও রাসি ফন ডার ডুসেন। এই দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। চারে নেমে এইডেন মার্করামও থিতু হয়ে ফিফটির পথে হাঁটছিলেন। কিন্তু হাফ সেঞ্চুরির আগেই ৪৪ বলে ৪২ রান করে প্যাভিলিয়ানের পথ ধরেন।

টপ অর্ডার ব্যাটাররা রান পাওয়ায় মিডল অর্ডার ব্যাটাররা স্ট্রাইকরেটে মনোযোগী হন। সেই পথে হেঁটে সফল হয়েছেন ক্লাসেন ও মার্কো জানসেন। ক্লাসেন ৬৭ বলে করেছেন ১০৯ রান। তার স্ট্রাইকরেট ছিল প্রায় ১৬২। জানসেন তার চেয়েও আক্রমণাত্মক ছিলেন। ৪২ বলে করেছেন অপরাজিত ৭৫ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১৭৯ স্ট্রাইকরেটে।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রিস টপলি। দুটি করে শিকার আদিল রশিদ ও গাস অ্যাটকিনসনের।

Link copied!