• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

মুশফিকের বদলি হতে পারেন সোহান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৪:৫২ পিএম
মুশফিকের বদলি হতে পারেন সোহান
নুরুল হাসান সোহান ও মুশফিকুর রহিম । ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে চলাকালে আঙুলে চোট পান মুশফিকুর রহিম। চোট গুরুতর হওয়ায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন এই উইকেটকিপার ব্যাটার। মুশফিকের ছিটকে যাওয়ার খবর মঙ্গলবার নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শিগগিরই মুশফিকের বিকল্প খেলোয়াড়ের নাম জানাবে বোর্ড। 

বাংলাদেশের স্কোয়াডে স্বীকৃত উইকেটকিপার হিসেবে আছেন লিটন দাস। তা ছাড়া জাকির হাসানও উইকেট সামলাতে পারেন। তবে নিয়মিত নন তিনি। তাই বর্তমান স্কোয়াডে একমাত্র লিটনই উইকেটকিপার ব্যাটার। টেস্টে চোটের সম্ভাবনা বেশি থাকে। তাই স্কোয়াডে একজন উইকেটকিপার রাখা ঝুঁকিপূূর্ণ।

আরও একজন উইকেটকিপার ব্যাটার হিসেবে সুযোগ আসতে পারে নুরুল হাসান সোহানের। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুর্দান্ত ফর্মে আছেন তিনি। শেখ জামাল ধানমন্ডির হয়ে ৩ ম্যাচে ১০৬ গড়ে একটি করে ফিফটি ও সেঞ্চুরিতে করেছেন ২১২ রান।

তবে টিম ম্যানেজমেন্ট যদি মিডল অর্ডারে শক্তি বাড়ানোর পরিকল্পনা করে তাহলে সুযোগ আসতে পারে তাওহিদ হৃদয়ের। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইতোমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন এই তরুণ ব্যাটার। এবার প্রথমবারের মতো লাল বলের ক্রিকেটে ডাক পেতেও পারেন এই মিডল অর্ডার ব্যাটার।

সোমবার শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের বল তালুবন্দি করতে গিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত পান মুশফিক। ওই অবস্থায় পুরো ইনিংস তিনি উইকেটকিপিং করেন এবং ব্যাটিংয়েও ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেন।  

ঢাকায় মুশফিকের আঙুলের এক্সরে করা হয়। রিপোর্টে দেখা যায়, তার আঙুলে চিড় ধরেছে। জাতীয় দলের ফিজিও বায়েজিদ খান বলেন, ‘সে এখন পর্যবেক্ষণে আছে। ধারণা করা হচ্ছে তিন থেকে চার সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।’

সিরিজের প্রথম টেস্ট সিলেটে শুরু হবে আগামী ২২ মার্চ। এরপর চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে ৩০ মার্চ।
 

Link copied!