• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

কিছুক্ষণ পরপরই মনে পড়েছে আমরা বিশ্বকাপ জিতেছি : কামিন্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৭:১৯ পিএম
কিছুক্ষণ পরপরই মনে পড়েছে আমরা বিশ্বকাপ জিতেছি : কামিন্স
দেশে ফিরে বিশ্বকাপ জয়ের পর অনুভূতি নিয়ে কথা বললেন কামিন্স। ছবি : সংগৃহীত

ভারতীয়দের হৃদয় ভেঙে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। ফাইনালে স্বাগতিকদের তারা হারিয়েছিল ৬ উইকেটে। সফল বিশ্বকাপ অভিযান শেষ করে দেশে ফিরেছে অজি দলের একাংশ। দেশে ফিরেছে বিশ্বচ্যাম্পিয়নরা, তবে তাদের বরণ করে নিতে বিমানবন্দরে নেই কোনো আয়োজন। ছিল না কোনো ভক্ত সমর্থকরা। ছিল শুধু গুটি কয়েক সাংবাদিক। 

আর উপস্থিত সাংবাদিকদের সামনে উপস্থিত হয়ে অজি অধিনায়ক প্যাট কামিন্স বলেন, “প্রতি আধঘণ্টা পরপরই মনে পড়ছে, আমরা মাত্রই বিশ্বকাপ জিতেছি এবং আবার রোমাঞ্চিত হয়ে উঠছি। আমরা এখনও বিশ্বকাপ জয়ের নেশায় বুঁদ হয়ে আছি।”

ট্রফি নিয়ে দেশে ফিরেছেন অস্ট্রেলিয়া দল।

বছরটা দারুণ কেটেছে মাইটি অস্ট্রেলিয়ার। এই বছরে জিতেছে টেস্ট চ্যাম্পিয়নশীপ। মর্যাদার অ্যাশেজ সিরিজও জিতেছে তারা। তার সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপ জয়। তাই দেশে ফেরার পর বছরটাকে কীভাবে মূল্যায়ন করবেন? এমন প্রশ্নের উত্তরে কামিন্স বলেন, “দারুণ একটি বছর। এমন অর্জন দিয়ে শেষ করা, অসাধারণ। আমার মতে, খেলোয়াড়রা তাদের লিগ্যাসি তৈরি করেছে। প্রতি চার বছরে বিশ্বকাপে একবার খেলার সুযোগ পান। বিশেষ করে ভারতের মতো জায়গায় খেলাটা, যথেষ্ট কঠিন।”

এ সময় অজি অধিনায়ক আরও বলেন, “বিশ্বকাপের সঙ্গে দেশের বাইরে অ্যাশেজ সিরিজ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয় ছিল। আমরা এর চেয়ে ভালো কিছু পরিকল্পনা করতে পারতাম না। আমরা সদ্যই  তৃপ্ত।”

বিশ্বকাপ ট্রফি নিয়ে কামিন্সের সঙ্গে দেশে ফিরেছেন ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন ও জশ হ্যাজলউডরা। বাকিরা রয়ে গেছেন ভারতে। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হবে ভারতের বিপক্ষে অজিদের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর সেই সিরিজ শেষ করে দেশে ফিরবেন বিশ্বকাপ ফাইনালের হিরো ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলসহ বাকি সদস্যরা। 

Link copied!