• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

জয়ে শুরু শিয়াতেকের মেলবোর্ন অভিযান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৫:৪৯ পিএম
জয়ে শুরু শিয়াতেকের মেলবোর্ন অভিযান
কেনিনের সার্ভ ফেরাচ্ছেন শিয়াতেক। ছবি: সংগৃহীত

বছরের প্রথম গ্রান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের প্রথম রাউন্ডে ২০২০ সালের চ্যাম্পিয়ন সোফিয়া কেনিনকে পরাস্ত করার পর বিশ্বের এক নম্বর নারী খেলোয়াড় ইগা শিয়াতেক বলেছেন, তিনি সকলের সঙ্গেই লড়াই করতে প্রস্তুত আছেন।

অস্ট্রেলিয়ান ওপেনে এখন পর্যন্ত ফাইনালেই উঠতে পারেননি শিয়াতেক। মঙ্গলবার মেলবোর্নে পোল্যান্ডের এই তারকা জিতেছেন সরাসরি ৭-৬ (৭-২) ও ৬-২ সেটে।

শীর্ষ বাছাই শিয়াতেক পরবর্তী রাউন্ডে আরেকটি কঠিন পরীক্ষার মুখোমুখি হবেন ২০২২ সালের রানার-আপ ড্যানিয়েল কলিন্সের। কলিন্স দুইবারের চ্যাম্পিয়ন জার্মানীর অ্যাঞ্জেলিক কেরবারকে পরাজিত করেন তার প্রথম রাউন্ডের ম্যাচে।

শিয়াতেক ম্যাচ শেষে বলেন, ‘আমি সর্বদা চেষ্টা করি নেটের অন্য দিকে কে হতে চলেছে, তা নিয়ে অযথা চিন্তা না করতে। আমি আমার খেলা খেলতে চাই এবং আমি জানি শিরোপা জিততে হলে সবার বিরুদ্ধেই আমাকে জিততে হবে।’ 

তিনবার ফ্রেঞ্চ ওপেন এবং একবার ইউএস ওপেনজয়ী শিয়াতেক বিশ্বের ৪১ নম্বর খেলোয়াড় কেনিনকে সহজেই হারিয়ে দেন, যা ছিল তার টানা ১৭তম ম্যাচ জয়।

যুক্তরাষ্ট্রের কলিন্স মেলবোর্নে ২০২২ সালের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে শিয়াতেককে পরাজিত করেছিলেন। ফের শিয়াতেকের মুখোমুখি হওয়ার আগে কলিন্স ৬-২, ৩-৬ ও ৬-১ সেটে কেরবারকে হারালেন। 

তিনবারের গ্রান্ড স্লাম চ্যাম্পিয়ন কেরবার সন্তান জন্মের জন্য প্রায় ১৭ মাস টেনিসের বাইরে ছিলেন। কিন্তু তার ফিরে আসাটা পরাজয়ের কারণে সুখকর হলো না।

মঙ্গলবারের অন্যান্য ম্যাচে ১৮তম বাছাই বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা, ১৪তম বাছাই রাশিয়ার দারিয়া কাসাটকিনা, সাবেক ইউএস ওপেন চ্যাম্পিয়ন  স্লোয়েন স্টিফেনস নিজ নিজ ম্যাচে জিতেছেন।

 

Link copied!