• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

স্নাতক সম্পন্ন করলেন সাকিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০২:১৩ পিএম
স্নাতক সম্পন্ন করলেন সাকিব

সকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিবের ছবি ভাইরাল। তবে এবার সেটা বিতর্কিত কিছু নিয়ে নয়, বরং গৌরবময় এক অর্জনের। সাকিবের গায়ে সমার্তনের বিশেষ পোশাক, মাথায় সমাবর্তনের ক্যাপ। একটু পরই জানা গেল, সাকিব নিজের স্নাতকের সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিয়েছেন। যেখানে তার পরিচয় এআইইউবির ছাত্র হিসেবে।

সাকিব আল হাসানকে যারা কাছ থেকে চেনেন তারাই জানেন, ক্রিকেটের পাশাপাশি পড়ালেখাতেও তিনি কতটা মেধাবী। যদিও ক্রিকেট ক্যারিয়ারের ব্যস্ততায় পড়ালেখায় বাধা পড়েছে বেশ কয়েকবার। তবে অবশেষে ক্রিকেট ক্যারিয়ারের মাঝেই সাকিব শেষ করলেন স্নাতক।

ফলে সাকিব এখন স্নাতক। রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ থেকে বিবিএ (সম্মান) সম্পন্ন করেছেন তিনি।

বয়স হিসেব করলে আর কয়েক দিন পরই ৩৬-এ পা দেবেন সাকিব। এই বয়সে এসেও স্নাতক সম্পন্ন করলেও আনন্দের কমতি নেই তার। রোববার (১৯ মার্চ) এআইইউবির ঢাকার ক্যাম্পাসে আয়োজিত সমাবর্তনে অংশ নিয়ে সাকিব জানান, স্নাতক হয়ে তার স্বপ্ন পূরণ হয়েছে।

সাকিব বলেন, “অনেক বছর হয়েছে আমার ক্রিকেট খেলার, তখনও আম্মা যখন ফোন করতো, জিজ্ঞেস করত যে পড়াশোনার কী অবস্থা। আজকে আমি খুবই খুশি, খুবই আনন্দিত যে এবং খুবই গর্বিত যে, অবশেষে আমার একটা স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো বেশি কিছু অর্জন আছে আমার, তবে এটা সবসময় আমার স্বপ্ন ছিল ছিল।”

এর আগে গতকালই সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে ৯৩ রানের একটু দুর্দান্ত ইনিংস খেলেছেন সাকিব। বল হাতে নিয়েছেন এক উইকেট। দ্বিতীয় ম্যাচের আগে একদিন বিশ্রামের সুযোগ পেয়ে ঢাকায় এসেছিলেন সমাবর্তনে অংশ নিতে। আজ রাতেই তার সিলেট ফিরে যাওয়ার কথা রয়েছে।

Link copied!