• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

অচেনা ব্যক্তির জীবন বাঁচিয়ে মন জিতলেন শামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ১২:১৯ পিএম
অচেনা ব্যক্তির জীবন বাঁচিয়ে মন জিতলেন শামি
ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা বঞ্চিত হতে হয় স্বাগতিক ভারতকে। তবে ম্যান ব্লুরা শিরোপা হারলেও বেশকিছু ভারতীয় ক্রিকেটার দেশটির মানুষের মন জয় করে নিয়েছেন। তার মধ্যে অন্যতম ভারতীয় পেসার মোহাম্মদ শামি। বিশ্বমঞ্চে প্রথম দিকে কিছু ম্যাচে মাঠে নামার সুযোগ না পেলেও পরের ম্যাচগুলোতে পারফরম্যান্স করে সমর্থকদের মন জিতে নিয়েছেন। শামি এবারের আসরে ২৪ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা বোলিংয়ের পুরস্কার জিতে নিয়েছেন। এবারতো মাঠের বাইরের শামি মানুষের হৃদয় জয় করে নিয়েছেন। সড়ক দুর্ঘটনার কবলে পড়া এক অচেনা ব্যক্তিকে বাঁচিয়ে সবার বাহবা পাচ্ছেন এই পেসার।

বিশ্বকাপ শেষে ৪ দিন পরেই আবার অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে ভারতের। ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে দেড় মাস ধরে চলা ক্রিকেট যজ্ঞের পর দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন দলের সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। সেই তালিকায় রয়েছেন মোহাম্মদ শামিও। আহমেদাবাদের ফাইনাল হারের পর ছুটি উপভোগ করছেন এই পেসার।

পাহাড়ে বেড়াতে গিয়ে শামির চোখের সামনে একটা দুর্ঘটনা ঘটে। সেই পরিস্থিতির ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন শামি। সেখানেই জানিয়েছেন- এই ব্যক্তি ভাগ্যবান। দ্বিতীয় জীবন পেল। নৈনিতালের কাছে হিল রোড থেকে ওর গাড়ি নিচে পড়ে গিয়েছিল। আমার গাড়ির সামনেই এই ঘটনা। আমরা ওকে দ্রুত গাড়ি থেকে সুরক্ষিতভাবে বের করতে পেরেছি।

ভিডিওতে দেখা যায়, সেই ব্যক্তির প্রাথমিক চিকিৎসাও করছেন শামি। তার এই ভিডিও পোস্টে একের পর কমেন্ট। প্রত্যেকেই মানবতার জন্য বাহবা দিচ্ছেন শামিকে। শুধু নিজের ক্ষেত্রে নয়, এ ভাবেই সবাই পরস্পরের পাশে দাঁড়াক, সেই বার্তাও দিয়েছেন শামি।

Link copied!