• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

প্রথম কোয়ালিফায়ারে হারল সাকিবের গল টাইটান্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৮:৪২ পিএম
প্রথম কোয়ালিফায়ারে হারল সাকিবের গল টাইটান্স
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম কোয়ালিফায়ারে ডাম্বুল অরার বিপক্ষে হেরেছে সাকিব আল হাসান-লিটন দাসদের গল টাইটান্স। ডাম্বুলার বিপক্ষে গল টাইটান্স হেরেছে ৬ উইকেটে। তবে, ফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে যায়নি গল টাইটান্সের।  দ্বিতীয় কোয়ালিফায়ারে জিতলে ২০ আগস্ট ফাইনালে সেই ডাম্বুলার মুখোমুখি হবে তারা।

ফাইনালে ওঠার লড়াইয়ে টস হেরে শুরুতে ব্যাটিং করে সাকিব-লিটনদের গল। আগের ম্যাচের মতো এদিনও ব্যাট হাতে দ্যুতি ছড়াতে পারেননি লিটন। ১ বাউন্ডারিতে ৭ বলে ৮ রান করে আউট হয়েছেন হেইডেন করের বলে।

সাকিব শুরুটা ভালো করলেও এগোতে পারেননি বেশিদূর। ১৭ বলে ১৯ রান করে ধনঞ্জয়ার বলে আউট হন তিনি। সাকিব আউট হওয়ার পর দ্রুত আরও কয়েকটি উইকেট হারায় গল। তবে একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাটিং করেন লাসিথ ক্রুসপুলে। ৬১ বলে ৮০ রান করে তিনি আউট হলে গলের ইনিংস থামে ১৪৬ রানে। ডাম্বুলার হয়ে হেইডেন কের নেন তিন উইকেট।

রান তাড়ায় শুরুটা ভালো হয় ডাম্বুলার। আভিশকা ফার্নান্দো খেলেছেন বরাবরের মতোই ঝোড়ো ইনিংস। ১৪ বলে ২৪ রান করা এই লঙ্কান ব্যাটারকে সাজঘরের পথ দেখান সাকিব। তবে তাতে রানের গতি কমেনি ডাম্বুলার। ১৩ রান করা সাদিরাকে ফেরান সেকুগে প্রসন্ন।

 সাকিবদের ম্যাচে ফেরার সম্ভাবনা ধুলিস্যাৎ করে দেয় ডাম্বুলার তৃতীয় উইকেট জুটি। এই উইকেটে ৫৬ বলে ৬৯ রান করেছেন কুশল পেরেরা এবং মেন্ডিস। শেষদিকে শামসি কুশল মেন্ডিসকে ফেরালেও পেরেরা জয়ের ভিত তৈরি করে ফেলেন। জয় থেকে মাত্র ১ রান দূরে থাকতে ৫৩ রান করে আউট হন পেরেরা। এরপর স্বাচ্ছন্দের জয় নিয়ে মাঠ ছাড়ে ডাম্বুলা।

সাকিব আল হাসান চার ওভারে ২৩ রান দিয়ে নেন ১ উইকেট।

Link copied!