• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

ভারত সিরিজের আগে বিসিএলে নেই সাকিব-সোহান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২, ১২:৪৯ এএম
ভারত সিরিজের আগে বিসিএলে নেই সাকিব-সোহান

দীর্ঘ পাঁচ বছর পর দেশের মাটিতে ভারতকে আতিথ্য দিবে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ৫০ ওভারের এই ফরম্যাটে ঘরোয়া ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট খেলার কথা রয়েছে ক্রিকেটারদের। তবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এই সংস্করণে খেলবেন না টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, নুরুল হাসান ও মোস্তাফিজুর রহমান।

শনিবার (১২ নভেম্বর) সংবাদমাধ্যমকে স্কোয়াডের এই তিন গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারের না থাকার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। এই সময়ে ঘরোয়া ক্রিকেট না খেলে আবুধাবি টি-টেন লিগে খেলবেন তারা।

এই বিষয়ে জালাল ইউনুস বলেন, “হ্যাঁ, তারা খেলবে (বিসিএলে) না। ওরা টি-টেন লিগে খেলতে যাবে।”

সাকিব-সোহান-মোস্তাফিজের পাশাপাশি এই টুর্নামেন্টে খেলবেন তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি। টি-টেনে তাসকিন আহমেদের খেলার থাকলেও তাকে ছেড়ে দিয়েছে ডেকান গ্লাডিয়েটর্স। তাসকিনকে পুরো মৌসুমের জন্য চেয়েছিল। ভারত সিরিজ থাকায় টি-টোয়েন্টি পুরো মৌসুমে খেলতে পারবেন এই পেসার।

এদিকে আগামী ২০ নভেম্বর থেকে শুরু হবে বিসিএলের ওয়ানডে সংস্করণ। ২৭ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের। ভারত সিরিজের আগে কোকাবুরা বলে এই টুর্নামেন্ট খেলবে ক্রিকেটাররা। উল্লেখ্য যে, জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরে ডিউক বলে খেলছেন ক্রিকেটাররা।

আবুধাবি টি-টেন লিগের পুরো আসর শেষ না হইলেও ৩০ নভেম্বর দেশে ফিরবেন ভারত সফরের দলে ডাক পাওয়া ক্রিকেটাররা। সেক্ষেত্রে পুরো টুর্নামেন্টে খেলতে পারেন তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি।

Link copied!