• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

সাকিব ব্যর্থ হলেও মুশফিকের সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০২:০৮ পিএম
সাকিব ব্যর্থ হলেও মুশফিকের সেঞ্চুরি

আইরিশদের বিপক্ষে  ১৮০ রানে পিছিয়ে থেকে ২ উইকেট হারিয়ে ৩৪ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ তৃতীয় ওভারেই হারায় মুমিনুল হককে। মাত্র ৫ রান যোগ করে মুমিনুল ফেরেন ব্যক্তিগত ১৭ রানে।

মাত্র ৪০ রানে ৩ উইকেট হারিয়ে বিপদেই পড়ে বাংলাদেশ। আগে থেকেই ক্রিজে থাকা মুশফিকুর রহিমের সঙ্গে এরপর এসে জুটি গড়েন অধিনায়ক সাকিব আল হাসান।

এই জুটি আইরিশদের বোলিং আক্রমণের তোয়াক্কা না করে ব্যাট চালিয়ে যাচ্ছে। দলীয় রান শতরান পার করেছে সিনিয়র জুটি। এরইমধ্যে সাকিব তুলে নিয়েছেন তার ৩১তম টেস্ট ফিফটি। তবে দুর্ভাগ্য সাকিবের। তিনি সেঞ্চুরি আদায় করতে পারেননি।

ইনিংসের ৪৪তম ওভারে আইরিশ স্পিনার অ্যান্ড্রি ম্যাকবার্নির অফ সাইডের অনেক বাইরের বলে সুইপ করতে গিয়েছিলেন সাকিব। সেই বল সাকিবের ব্যাটে স্পর্শ করে জমা পড়ে আইরিশ উইকেটরক্ষকের ব্যাটে। দলীয় ১৯৯ রানে ফেরার আগে সাকিব করেন ৯৪ বলে ১৪ চারে ৮৭ রান। সাকিবের বিদায়ে ভাঙে ১৫৯ রানের জুটি।

সাকিব না পারলেও সেঞ্চুরি আদায় করেন মুশফিক। ১৩৬ বলে সেঞ্চুরির দেখা পান এই উইকেটরক্ষক। তার ইনিংসটি সাজানো ১৩টি চার ও ১টি ছয়ে। ক্যারিয়ারের এটা তার ১০ম টেস্ট সেঞ্চুরি। শেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ২০২২ সালের মে মাসে, শ্রীলঙ্কার বিপক্ষে। ঘরের মাঠে ১৭৫* রানে অপরাজিত ছিলেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ২৭২ রান নিয়ে ব্যাট করছে। ক্রিজে আছেন মুশফিক ও লিটন দাস। 

Link copied!