• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বিশ্বসেরা অলরাউন্ডারদের তালিকায় তিনে সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৫:০১ পিএম
বিশ্বসেরা অলরাউন্ডারদের তালিকায় তিনে সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

গেল সপ্তাহে আইসিসির অলরাউন্ডার র্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়ে এক লাফে ৫ নম্বরে চলে গিয়েছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের সেরা অলরাউন্ডারের জায়গা দখল করেছিলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। কিন্তু সাকিবের কাছ থেকে কেড়ে নেওয়া মুকুট এক সপ্তাহও ধরে রাখতে পারলেন না আফগান অলরাউন্ডার।

বুধবার টি-টোয়েন্টি ক্রিকেটে হালনাগাদ করা অলরাউন্ডার র্যাংকিংয়ে দেখা গেছে, শীর্ষে নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। অন্য দিকে বড় অবনতি হয়ে নবি চলে গেছেন ৪ নম্বরে।

হালনাগাদ র‌্যাংকিংয়ে দুই উন্নতি হয়েছে সাকিবের। ৫ নম্বর থেকে তিনি উঠে গেছেন ৩ নম্বরে। সাকিবের আগে দ্বিতীয় স্থান দখল করে আছেন শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

টি-টোয়েন্টিতে বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষে কোনো পরিবর্তন আসেনি। আগের মতোই এই তালিকায় নেতৃত্ব দিচ্ছেন ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদ। তবে বড় লাফ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার আকিল হোসেইন। ৬ ধাপ উন্নতি করে তিনি আছেন ২ নম্বরে।

ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষ চার স্থানে কোনো পরিবর্তন আসেনি। এই তালিকায় সূর্যকুমার যাদব, ফিল সল্ট, বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান তাদের আগের ক্রমানুযায়ীই আছেন।

 

 

Link copied!