• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

টি-টোয়েন্টিতে রান তাড়ার দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২৩, ০২:৫৫ পিএম
টি-টোয়েন্টিতে রান তাড়ার দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন হারহামেশাই দুইশোর বেশি রান হয়। তবে দুইশোর বেশি রান তাড়া করে জেতা যেকোনো দলের জন্য কঠিন। কিন্তু এবার অসম্ভব লক্ষ্যকে জয় করেছে মিডলসেক্স। ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে সারের করা ২৫২ রানকে টপকে যায়  মিডলসেক্স। সঙ্গে গড়েছে রান তাড়া করে জেতার রেকর্ড।

বৃহস্পতিবার (২২ জুন) সারেকে ৭ উইকেটে হারিয়েছে মিডলসেক্স। এই রান তাড়া করে জেতার ফলে টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জিতল ইংলিশ ক্লাবটি।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা এনে দেয় সারের দুই ওপেনার উইল জ্যাক ও লরি ইভান্স। মারমুখি ভঙ্গিতে খেলে ১২.৪ ওভারে ১৭৭ রানের জুটি গড়েন তারা। উইল জ্যাক মাত্র ৪৬ বলে ৯৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ৭টি ছয় ও ৮টি চারে তার এই ইনিংস সাজান। আর লরি করেন ৩৭ বলে ৮৫ রান। তিনি ৫টি ছক্কা ও ৯টি চার ছাঁকান। এই জুটি ভাঙার পর অধিনায়ক ক্রিস জর্ডানসহ অন্যান্য ব্যাটারদের মারমুখি রানের উপর ভর করে ২৫২ রান করে সারে।

২৫২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখেই জয় পায় মিডলসেক্স। অধিনায়ক স্টেভিন এস্কিনাজি ও জো ক্রাকনেল ৬.৩ ওভারে ৯০ রান তুলেন। এরপর ম্যাক্স হোল্ডেন অপরাজিত থেকে ম্যাচ জেতান। মিডলসেক্সের পক্ষে এস্কিনাজি ৩৯ বলে ১৩ চার ও একটি ছয়ে ৭৩ রান করেন। তিন নাম্বারে ব্যাট করতে নামা হোল্ডেন খেলেন ৩৫ বলে ৬৮ রানের ইনিংস। এছাড়া জো ক্রাকনেল ৩৬, রায়ান হিগিনস ৪৮ ও জ্যাক ডেভিস ১১ রান মিডলসেক্সকে জেতাতে ভূমিকা রাখে। 

তবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড দক্ষিণ আফ্রিকার। এই বছর সুপারস্পোর্ট পার্কে ওয়েস্ট ইন্ডিজের করা ২৫৯ রান তাড়া করে জিতেছিল প্রোটিয়ারা। 

Link copied!