• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ধর্ষণের দায়ে অভিযুক্ত লামিচানের সঙ্গে হাত মেলাননি স্কটিশরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ১২:২৮ পিএম
ধর্ষণের দায়ে অভিযুক্ত লামিচানের সঙ্গে হাত মেলাননি স্কটিশরা

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) কীর্তিপুরে নেপালের মুখোমুখি হয় স্কটল্যান্ড। দুই দেশের মধ্যকার ম্যাচের পরে স্কটল্যান্ডের ক্রিকেটাররা ধর্ষণের দায়ে অভিযুক্ত নেপাল তারকা সন্দীপ লামিচানের সঙ্গে হাত মেলাতে অস্বীকৃতি জানান।

লামিচানে গত আগস্টে কাঠমান্ডুর একটি হোটেল রুমে ১৭ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণ করেন। ওই কিশোরীর থানায় অভিযোগের ভিত্তিতে লামিচানকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে লামিচানেকে জাতীয় দলের অধিনায়কের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। কিন্তু গত মাসের শেষে জামিনে তিনি মুক্ত হয়েছেন। নেপালের ক্রিকেট অ্যাসোসিয়েশন এক দিন পরে তার নিষেধাজ্ঞা প্রত্যাহার করার ঘোষণা দিয়েছিল।

মঙ্গলবার কাঠমান্ডুতে নামিবিয়ার বিপক্ষে ওয়ানডে আন্তর্জাতিক বিশ্বকাপ লিগ ২ এর ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে দলে ফিরেছেন লামিচানে। তার দলের কাছে স্কটিশরা ৩ উইকেটে হেরেছে। নেপাল ও স্কটল্যান্ড শুক্রবারের ম্যাচ শেষে একে অপরের সঙ্গে করমর্দনের জন্য সারিবদ্ধ হয়েছিল। কিন্তু ভিডিও ফুটেজে দেখা গেছে যে স্কটিশরা লামিচানের সঙ্গে করমর্দন করতে অস্বীকার করেন।

স্কটিশরা তিন উইকেটে হেরে যাওয়া এক দিনের ম্যাচের শেষে যে ইঙ্গিতপূর্ণ আচরণ করেছে, সে সম্পর্কে ক্রিকেট স্কটল্যান্ড কোনো প্রকাশ্য মন্তব্য করেনি।

ত্রিদেশীয় সিরিজে নেপালের পরবর্তী ম্যাচ আজ শনিবার নামিবিয়ার বিপক্ষে।

Link copied!