• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

লিটনের কণ্ঠে একইসঙ্গে সন্তুষ্টি ও অতৃপ্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৭:৫৪ পিএম
লিটনের কণ্ঠে একইসঙ্গে সন্তুষ্টি ও অতৃপ্তি
লিটন দাস। ছবি : সংগৃহীত

নিজের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে অখুশি নন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক লিটন কুমার দাস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এখন পর্যন্ত নিজের পারফরম্যান্স সম্পর্কে জানতে চাওয়া হলে সন্তুষ্টি ও অতৃপ্তি ফুটে উঠল তার কণ্ঠে।  

টানা কয়েক আসর কুমিল্লার হয়ে খেলা লিটনকে এবারই প্রথম অধিনায়কত্ব দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। টুর্নামেন্টের প্রথম পাঁচ ম্যাচে একবারও বিশ ছুঁতে পারেননি স্টাইলিশ এই ব্যাটসম্যান, ৭৫ স্ট্রাইক রেটে করেন মাত্র ৩৭ রান। তবে শেষ সাত ম্যাচে ১৪০.৮৮ স্ট্রাইক রেটে তার সংগ্রহ ২৫৫ রান, চল্লিশ ছুঁয়েছেন চার বার, সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে খেলেছেন ক্যারিয়ার সেরা ৮৫ রানের ইনিংস। রংপুর রাইডার্সের বিপক্ষে পরের ম্যাচে করেছেন ৪৩।  সব মিলিয়ে প্রথম পর্বের ১২ ম্যাচে তিনি করেছেন ২৯২ রান। 

বিপিএলের কোয়ালিফায়ার ম্যাচের আগের দিন রোববার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘প্রতিটা ব্যাটসম্যান প্রতিদিন রান করবে না। এটাই সত্যি। খুবই যে খারাপ খেলেছি, তাও না। প্রায় তিনশ রানের কাছাকাছি চলে গেছি। যে ভালো খেলেছে, তার হয়তো চারশ রান বা এমন কিছু। এখনও হয়তো দুইটা খেলা বাকি আছে। দেখা যাক। আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চারশর বেশি করার সুযোগ থাকবে।’

লিটন বলেন, ‘ঘুরে দাঁড়ানোর সুযোগ সবসময়ই থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। অনুশীলন করেছি, কঠোর পরিশ্রম করেছি। বলব না যে, শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি।’

ফাইনালে ওঠার লড়াইয়ে সোমবার রংপুরের মুখোমুখি হবে কুমিল্লা। বড় ম্যাচের আগে নিজের ওপর প্রত্যাশার কোনো চাপ নিতে চান না লিটন।
 

Link copied!