• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫
এশিয়ান গেমস

বুধবার পদক জয়ের মিশনে নামবে সাইফরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৬:৩০ পিএম
বুধবার পদক জয়ের মিশনে নামবে সাইফরা
বাংলাদেশ এশিয়ান গেমস ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

সাকিব-মুশফিকরা আছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে। আর অন্যদিকে চীনের হাংজুতে এশিয়ান গেমসের ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছে সাইফ-আফিফরা। এবারের এশিয়াডে সাইফ হাসানের নেতৃত্বে বুধবার (৪ অক্টোবর) থেকে শুরু হচ্ছে টাইগারদের পদক জয়ের মিশন।

এশিয়ান গেমসে বুধবার কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। এশিয়ান গেমসে নারী ক্রিকেট ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছে জিজিয়াং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। পুরুষ ক্রিকেটের ম্যাচগুলো একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

হাংজু এশিয়ান গেমসে এখন পর্যন্ত বাংলাদেশ একটি পদক জিতেছে। সেই পদকটি এসেছে ক্রিকেটে নিগার সুলতানা জ্যোতিদের হাত ধরে। বাংলাদেশের মেয়েরা পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতে দেশে ফিরেছে। বুধবার থেকে সাইফদের পদক জয়ের লড়াই শুরু হবে। এশিয়ান গেমসের ইতিহাসে বাংলাদেশের একটিই স্বর্ণ পদক সেটা পুরুষ ক্রিকেটে ২০১০ গুয়াংজু এশিয়ান গেমস থেকে এসেছে।

বর্তমানে ওয়ানডে বিশ্বকাপ থাকায় জাতীয় দলের খেলোয়াড়রা এশিয়াড স্কোয়াডে নেই। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়েই এশিয়ান গেমসের দল সাজিয়েছে বিসিবি। এই দলের নেতৃত্ব সাইফ হাসানের কাঁধে। গেমসের আমেজ একটু ভিন্নভাবেই টের পেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক। সাইফ বলেন, “গেমসটি অবশ্যই ভিন্নমাত্রার। এখানে এশিয়ার সব দেশের সব খেলার খেলোয়াড়ই রয়েছে।”

বাংলাদেশ শীর্ষ চার র‌্যাঙ্কিংয়ের মধ্যে থাকায় সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। তাই প্রথম ম্যাচে সাইফরা মুখোমুখি হবে মালয়েশিয়ার বিপক্ষে। তাদের প্রতিপক্ষ নন টেস্ট প্লেয়িং নেশন এবং অনেক দুর্বল দল হলেও অধিনায়ক যথেষ্ট সমীহ করছেন। সাইফ বলেন, “কোনো প্রতিপক্ষকেই ছোট করে দেখার কিছু নেই। আমরা তাদের গুরুত্ব দিয়েই পরিকল্পনা করছি এবং মাঠে নামব।”

টাইগাররা মালয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে জিতলে পারলে সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ভারত। এরই মধ্যে হাংজুতে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে তারা কয়েকটি অনুশীলন সেশন করেছে।

Link copied!