• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

দলে ফিরেই ইংল্যান্ডের বিপক্ষে জয়ের নায়ক রাসেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ১০:৪৭ এএম
দলে ফিরেই ইংল্যান্ডের বিপক্ষে জয়ের নায়ক রাসেল
ছক্কা হাঁকাচ্ছেন ক্যারিবিয়ান ব্যাটার আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল প্রায় দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেই জয়ের নায়ক হলেন। ক্যারিয়ার সেরা বোলিংয়ের (৩/১৯) ব্যাট হাতে ১৪ বলে অপরাজিত ২৯ রান করলেন ম্যাচসেরা রাসেল। বাংলাদেশ সময় বুধবার সকালে তার এই দারুণ প্রত্যাবর্তনের দিনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়ানরা। 

ব্রিজটাউনে টসে হেরে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড করে ১৭১ রান। জবাবে ১১ বল হাতে রেখেই জয় পেয়ে যায় স্বাগতিকরা। পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। 

১৭২ রানের লক্ষ্যে নেমে স্যাম কারেনের প্রথম ওভারেই ব্রেন্ডন কিং দুই ছক্কায় নেন ১৬ রান। ১২ বল ২২ রান করে ফেরেন তিনি। ৪ ছক্কায় মায়ার্স করেন ২১ বলে ৩৫ রান। 

শেষ ১০ ওভারে তাদের প্রয়োজন ছিল ৭২ রান। পাওয়েল ও রাসেলের ২১ বলে ৪৯ রানের জুটিতে সেই প্রয়োজন সহজেই মেটায় ক্যারিবীয়রা। ১৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক পাওয়েল। রাসেলের ২৯ রানের ইনিংসে ২টি করে চার ও ছক্কা।

ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নিয়েছেন লেগ স্পিনার রেহান আহমেদ। আরেক লেগ স্পিনার আদিল রশিদ ২৫ রানে নিয়েছেন ২ উইকেট। 

এর আগে ওপেনার ফিল সল্টের ব্যাটে ইংল্যান্ডের শুরুটা হয়েছিল দারুণ। অধিনায়ক জস বাটলারকে নিয়ে প্রথম পাওয়ার প্লেতে সল্ট দলকে এনে দেন ৭৭ রান। দলকে ৭৭ রানে রেখেই ২০ বলে ৪০ রান করে রাসেলের বলে আউট হন সল্ট। 

তিন নম্বরে ক্রিজে আসা উইল জ্যাকসও দ্রুতগতিতে করেন ৯ বলে ১৭। দলীয় ১১৭ রানে বাটলার ৩১ বলে ৩৯ রান করে আউট হওয়ার পর ছন্দপতন ইংল্যান্ডের। শেষ ১১ ওভারে ইংল্যান্ড ৮ উইকেট হারিয়ে করেছে মাত্র ৭১ রান।

 

Link copied!