• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

রনি জানেন, বাবা সবই দেখছেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ০৯:৪৭ এএম
রনি জানেন, বাবা সবই দেখছেন

ক্রীড়াপ্রেমী বাবা মনোরঞ্জন তালুকদারের স্বপ্ন ছিল ছেলে বড় ক্রিকেটার হবে, জাতীয় দলের হয়ে খেলবে। ছেলে রনি তালুকদার সেই স্বপ্ন পূরণ করেছেন ২০১৫ সালে, ওইবছরই বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল তার। তবে ঠিক তার আগের বছরই মারা যাওয়ায় সেটা দেখে যেতে পারেননি রনির বাবা।

তাইতো আট বছর পর যখন দলে ফিরলেন তখন প্রতি মুহূর্তে অনেক আগেই গত হওয়া বাবাকে খুঁজে বেড়াচ্ছেন রনি। নিজের প্রতি অর্জনে বাবাকে মনে পড়ছে তার। চলতি বছরের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে ফিরেছেন রনি।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে রনির ব্যাট থেকে এসেছে ৩৮ বলে ৬৭ রানের ম্যাচজয়ী ইনিংস। ম্যাচ শেষে নিজের ফেসবুক পেজে বাবাকে নিয়ে দিয়েছেন আবেগঘণ পোস্ট।

ফেসবুকে রনি লেখেন, “বাবা তোমাকে অনেক মনে পড়ছে। আমি জানি তুমি উপর থেকে আমাদের দেখছ।”

মনোরঞ্জন তালুকদারের স্বপ্ন ছিল, তার তিন ছেলের অন্তত একজন জাতীয় দলে খেলবেন। মেঝ ছেলে রনি বাবার সেই স্বপ্ন পূরণ করেছেন। রনি বেশ কয়েকটি সাক্ষাৎকারেই ক্রিকেটার হওয়ার পিছনে তারা বাবার অবদানের কথা বলেছেন।

তিন ভাইয়ের মধ্যে রনির বড় ভাই রাজীব তালুকদারও ক্রিকেট খেলতেন। তার হাত ধরেই ২০০৫ সালে ধানমন্ডিতে প্রয়াত কোচ জালাল আহমেদ চৌধুরীর কোচিংয়ে ভর্তি হয়েছিলেন রনি। তার ছোট ভাই জনি তালুকদার ঢাকা লিগে খেলেছেন।

Link copied!