• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থবিত্তে রোনালদো- মেসিকেও ছাড়িয়ে বোলকিয়াহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৪:২৩ পিএম
অর্থবিত্তে রোনালদো- মেসিকেও ছাড়িয়ে বোলকিয়াহ
ফাইক বোলকিয়াহ। ছবি: সংগৃহীত

সাধারণ দর্শকদের ধারণা, বিশ্বের ধনী ফুটবলারদের তালিকায় প্রথম দুটি নাম আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগীজ খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে আমাদের ধারণা ভুল প্রমাণ করেছেন ব্রুনাইয়ের ফাইক বোলকিয়াহ। তিনি সম্পত্তির হিসেবে মেসি ও রোনালদোকে ছড়িয়ে গেছেন। 

সৌদি প্রো লিগে আল নাসর দলের খেলোয়াড় রোনালদোর বর্তমান সম্পত্তির মূল্য প্রায় ৫০০ মিলিয়ন পাউন্ডের কাছাকাছি। যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে খেলা আর্জেন্টিনার অধিনায়ক মেসির সম্পদ ৪৭১.৫ মিলিয়ন পাউন্ড। অর্থাৎ দুজন মিলে প্রায় ১ বিলিয়ন পাউন্ড সম্পদের অধিকারী। আর বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার বোলকিয়াহর সম্পদের পরিমাণ ১৫.৭ বিলিয়ন পাউন্ড। 

বোলকিয়াহর জন্ম লস অ্যাঞ্জেলেস। ২৫ বছর বয়সী এই তরুণের এই সম্পত্তির কারণ তিনি সম্পর্কে ব্রুনেই সুলতানের ভাগ্নে। সে হিসেবে তিনি ব্রুনাই রাজকীয় পরিবারের সদস্য। বর্তমানে থাইলান্ডের ক্লাব রাতচাবুরি এফসির হয়ে খেলছেন বোলকিয়াহ।

বোলকিয়াহর ফুটবল ক্যারিয়ার শুরু হয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির একাডেমী থেকে। এরপর খেলেছেন লেস্টার সিটিতেও। তবে চেলসি ও লেস্টারের বয়সভিত্তিক দলে খেললেও কখনো মূল দলে সুযোগ পাননি এই তরুণ। লেস্টারের হয়ে অবশ্য উয়েফা ইয়ুথ লিগে ম্যাচ খেলেছেন।
 

Link copied!