• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

রোহিত-জাদেজার সেঞ্চুরি ও সরফরাজের ফিফটিতে ভারতের দাপট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৬:০৫ পিএম
রোহিত-জাদেজার সেঞ্চুরি ও সরফরাজের ফিফটিতে ভারতের দাপট
(বাঁ থেকে) রোহিত শর্মা, সরফরাজ খান ও রবীন্দ্র জাদেজা। ছবি: সংগৃহীত

রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজার সেঞ্চুরি এবং অভিষিক্ত সরফরাজ খানের ফিফটিতে পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় টেস্টে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে শুভসূচনা করেছে ভারত। রাজকোটে বৃহস্পতিবার প্রথম দিনে ৫ উইকেটে ৩২৬ রান করেছে স্বাগতিকরা।

খরা কাটিয়ে ১০ ইনিংস পর টেস্টে শতরান পেলেন রোহিত। গত বছর জানুয়ারি মাসে শেষ বার সেঞ্চুরি হাঁকিয়েছিলেন অধিনায়ক। তারপর থেকে বড় রান পাচ্ছিলেন না তিনি। প্রায় এক বছর পরে রাজকোটে রানে ফিরলেন তিনি। ১৩১ রান করে আউট হন রোহিত।   

চোটের জন্য দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে পারেননি জাদেজা। রাজকোটে জাদেজা ১১০ রানের অপরাজিত সেঞ্চুরি হাঁকালেন। ক্রিজে জাদেজার সঙ্গে রয়েছেন কুলদীপ যাদব ১ রান নিয়ে। 

বৃহস্পতিবারই টেস্টে অভিষেক হয় সরফরাজ খান ও ধ্রæব জুড়েলের। ঘরোয়া ক্রিকেটে ঝুড়ি ঝুড়ি রান করেও দীর্ঘদিন জাতীয় দলের দরজা বন্ধই ছিল সরফরাজের জন্য। অবশেষে সুযোগ এল। দেশের হয়ে টেস্ট খেলতে নেমে ৬২ রানের সম্মানজনক স্কোর করলেন তিনি।  

জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হওয়ার আগে সরফরাজ সেরকমই আবেগের চাদর ছড়িয়ে দিয়ে গেলেন মাঠে। তাকে রান আউট হতে দেখে ড্রেসিং রুমে বসে থাকা রোহিত শর্মা টুপি ছুড়ে ফেলে দিলেন। স্ট্যান্ডে বসে থাকা সরফরাজের স্ত্রী ও বাবা হতচকিত হয়ে যান। সরফরাজ যেভাবে এগোচ্ছিলেন, তাতে সেঞ্চুরি হয়তো পেয়েও যেতেন। কিন্তু রান আউট হয়ে ফেরার অব্যবহিত পরে সেঞ্চুরি হাঁকান জাদেজা। সেঞ্চুরি করার পরে তিনিও ভালো করে সেলিব্রেট করতে পারলেন না। সরফরাজের রান আউট জাদেজাকেও নাড়া দিয়ে যায়।

ইংল্যান্ডের মার্ক উড একাই ৩টি উইকেট লাভ করেন ৬৯ রানের বিনিময়ে। টম হার্টলে পান ১টি উইকেট। 
সিরিজ বর্তমানে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে। প্রথম টেস্টে ইংল্যান্ডের ২৮ রানের জয়ের পর দ্বিতীয় টেস্টে ১০৬ রানে জিতে সিরিজে সমতা আনে ভারত। 
 

Link copied!