• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

জিতে বেকেনবাওয়ারকে স্মরণ বায়ার্নের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০১:৩৪ পিএম
জিতে বেকেনবাওয়ারকে স্মরণ বায়ার্নের
বায়ার্ন মিউনিখের পক্ষে গোলের পর জামালের উল্লাস। ছবি: সংগৃহীত

শুক্রবার রাতে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগার এক ম্যাচে হফেনহেইমকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। জামাল মুসিয়ালা করেছেন জোড়া গোল। বুন্দেসলিগার খেলা পুনরায় চালু হওয়ার ম্যাচে বড় জয় পেয়ে জার্মানির কিংবদন্তি ফুটবলার বেকেনবাওয়ারের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জয়টি তার প্রতি উৎসর্গ করেছে ক্লাবটি। 

এর আগে জার্মানী ও বায়ার্ন মিউনিখের সর্বকালের সেরা পোস্টারবয় হিসেবেও পরিচিতি পাওয়া বেকেনবাওয়ার গত সপ্তাহে মারা গেছেন।

ঘরের মাঠে বায়ার্নের হয়ে গোল করেছেন ইংল্যান্ড তারকা হ্যারি কেইনও। হফেনহেইমের বিপক্ষে অতিরিক্ত সময়ে করা গোলটি তার এবারের মৌসুমের ২২তম। এই গোলের মাধ্যমে বুন্দেসলিগার মৌসুমের অর্ধপ্রান্তের খেলা শেষের ইতিহাসে রবার্ট লেভানডস্কির সর্বোচ্চ ২২ গোলের রেকর্ডে ভাগ বসান কেইন।

ম্যাচের ১৮ মিনিটে গোল করে বায়ার্নকে প্রথম লিড এনে দেন জামাল। এরপর প্রথমার্ধে আর কোনো গোল পায়নি বায়ার্ন। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে আবারও গোল করেন জামাল। নিজের দ্বিতীয় গোলে দলকেও এগিয়ে দেন ২-০ ব্যবধানে।

এরপর ম্যাচের ৭৪ মিনিটে ফাউলের কারণে লালকার্ড (দুইবার হলুদ কার্ড) দেখেন হফেনহেইমের মিডফিল্ডার গ্রিসকা প্রোমেল। ফলে ১০ জনের দলে পরিণত হয় হফেনহেইম। এ সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের একেবারে শেষ সময়ে ৯০ মিনিটে গোল করেন হ্যারি কেইন। 

চলতি মৌসুমে ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বায়ার্ন। সমান ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বায়ার লেভারকুসেন।
 

Link copied!