• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ব্রাগাকে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০২:২৮ পিএম
ব্রাগাকে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় রিয়াল
রিয়াল মাদ্রিদ ফুটবলাররা গোল উৎসবে। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার (৮ নভেম্বর) রাতে পর্তুগিজ ক্লাব ব্রাগাকে ৩-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।  ‘সি’ গ্রুপে নিজেদের চার ম্যাচের সবগুলোতে জিতে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে রিয়াল। এদিন স্প্যানিশ ক্লাবটির হয়ে গোল করেন ব্রাহিম দিয়াস, ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো।

চলতি মৌসুম লা লিগায় ছন্দহীন থাকলেও চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা ঠিকই ধরে রেখেছে লস ব্লাঙ্কোসরা। তবে এই ম্যাচে বল দখলের লড়াইয়ে ৫৩ শতাংশ বল নিজেদের পায়ে রেখে এগিয়ে ছিল পর্তুগিজ ক্লাবটি। কিন্তু রিয়ালের থেকে আক্রমণে পিছিয়ে ছিল ব্রাগা। বুধবার ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত ব্রাগা। বক্সের ভেতর ক্লাবটির এক ফুটবলার ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে যায় পর্তুগিজ ক্লাবটি।

যদিও সেই সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা। আলভারো দিয়ালোর স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক আন্দ্রি লুনিন। ব্রাগা এগিয়ে যেতে না পারলেও ২৭ মিনিটে ঠিকই এগিয়ে যায় রিয়াল। ব্রাজিলিয়ান ফুটবলার রদ্রিগোর পাস থেকে বল জালে জড়ান দিয়াস। দলকে ১-০ গোলে এগিয়ে দেওয়ার মাধ্যমে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে এটি তার প্রথম গোল।

বিরতির পর লস ব্লাঙ্কোসরা মাঠে নেমে তিন মিনিটের ব্যবধানে ব্রাগাকের জালে দুই গোল করে। ম্যাচের ৫৮তম মিনিটে ফেদে ভালভার্দের পাস থেকে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান পোস্টার বয় ভিনিসিয়ুস। আর ৬১ মিনিটে ভিনিসিয়াসের সহায়তায় চিপ শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। দুই ব্রাজিলিয়ানের গোলে ৩-০তে লিড নেয় রিয়াল।  

চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে রিয়াল। একই গ্রুপে ইউনিয়ন বার্লিনের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করা নাপোলি ৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তিন নম্বরে থাকা ব্রাগার পয়েন্ট ৩। আর জার্মান ক্লাব ইউনিয়ন বার্লিন ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে।

Link copied!