• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্কালোনির সঙ্গে প্রাথমিক আলোচনা শুরু রিয়ালের,খবর আর্জেন্টিনার সংবাদমাধ্যমের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০১:১৪ পিএম
স্কালোনির সঙ্গে প্রাথমিক আলোচনা শুরু রিয়ালের,খবর আর্জেন্টিনার সংবাদমাধ্যমের
স্কালোনির সঙ্গে প্রাথমিক আলোচনা শুরু রিয়ালের,খবর আর্জেন্টিনার সংবাদমাধ্যমের। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলে ’সুখের সংসারে ভাঙ্গনের সুর’। লিওনেল মেসি-এমিলিয়ানো মার্টিনেজদের দায়িত্বে আর থাকতে চাচ্ছেন না এই কোচ। তবে, কেন এই দায়িত্ব ছাড়তে চান স্কালোনি সেটা এখন ধোঁয়াশা সবার কাছে। তবে আর্জেন্টিনার গণমাধ্যমের দাবি দেশটির ফুটবল  অ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে সমস্যা হয়েছে তার, তাই এই দায়িত্ব ছেড়ে দিতে চান তিনি।

এরই মধ্যে আর্জেন্টিনার গণমাধ্যমের দাবি, স্কালোনিকে নাকি রিয়াল মাদ্রিদের কোচ করার জন্য প্রাথমিক আলোচনাও শুরু করে দিয়েছে ক্লাবটি। কারণ এই মৌসুম শেষে রিয়াল বস কার্লো আনচেলত্তি পারি দেওয়ার কথা ব্রাজিলে।তার জায়গায় বিশ্ব চ্যাম্পিয়নের কোচকে দলে ভেড়ানোর জন্যই এই আলোচনা করছে রিয়াল। আর্জেন্টিনার একটি ফুটবলবিষয়ক খবরের বিশ্বস্ত ওয়েবসাইট ‘দবলে আমারিয়া’র বরাত দিয়ে সংবাদটি দিয়েছে সে দেশেরই পত্রিকা মুন্দো আলবিসেলস্তে।

স্কালোনিকে দলে ভেড়ানোর জন্য আলোচনা করছে রিয়াল।

৪৫ বছর বয়সী স্কালোনি আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন ২০১৮ বিশ্বকাপের পর। রাশিয়ায় সেবারের বিশ্বকাপের শেষ ষোলো থেকে ছিটকে পড়া আর্জেন্টিনা। দলকে আবার নতুন করে গড়ে তোলেন স্কালোনি। মেসিকে কেন্দ্র করে দলকে তিনি দারুণভাবে সাজান। এরপর একে একে কোপা আমেরিকা, লা ফিনালিসিমা ও বিশ্বকাপ জিতেন।

দলকে শুধু জেতান নি ট্রফি নিজেও জিতেছেন ব্যক্তিগতভাবে বেশ কিছু পুরস্কার। হয়েছেন ২০২২ সালের দক্ষিণ আমেরিকা অঞ্চলের সেরা কোচ। জিতেছেন ২০২২ ফিফা দ্য বেস্ট পুরস্কার আর আইএফএফএইচএসের বর্ষসেরা কোচের পুরস্কার।

খবরে বলা হয়েছে, রিয়ালের সঙ্গে প্রাথমিক আলোচনায় স্কালোনি নিজের ভবিষ্যৎ নিয়ে তেমন কোনো ইঙ্গিত দেননি। সিদ্ধান্ত নেওয়ার জন্য চেয়েছে সময়।

অন্যদিকে, দেশটির ফুটবল প্রেসিডেন্ট তাপিয়া বলেছেন, স্কালোনির সঙ্গে তিনি আলোচনায় বসবেন। তবে ব্রাজিল ম্যাচের পর তাপিয়া ও স্কালোনির কোনোপ্রকার দেখা বা কথা হয়নি বলে জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম।

Link copied!