• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কোহলি-ফাফের ঝড়ের পর সিরাজের আগুনে জয় আরসিবির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩, ০৮:৩৪ পিএম
কোহলি-ফাফের ঝড়ের পর সিরাজের আগুনে জয় আরসিবির
ছবি: সংগৃহীত

এই ম্যাচে অধিনায়কত্ব করা বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসির পঞ্চাশোর্ধ ইনিংসের পরও খুব বড় সংগ্রহ পায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। তবে বল হাতে পেসার মোহাম্মদ সিরাজের তোপে সেটাই শেষ পর্যন্ত যথেষ্ট হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) নিজেদের ষষ্ট ম্যাচে পাঞ্জাব কিংসকে  ২৪ রানে হারিয়েছে কোহলির দল। আইপিএলের চলতি আসরে এটা তাদের তৃতীয় জয়।

বেঙ্গালুরুর দেওয়া ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ভেঙে পড়ে পাঞ্জাবের ব্যাটিং লাইনআপ। প্রথম ওভারেই ওপেনার  অথর্ব তাইড়েকে ফেরান মোহাম্মদ সিরাজ।

 তৃতীয় ওভারে ওয়ানিন্দু হাসারাঙ্গা শিকার ফেরান ম্যাথু শর্টকে। চলতি আসরে প্রথম ম্যাচ খেলতে নেমে মাত্র দুই রানে ফেরেন পাঞ্জাবের ইংলিশ ব্যাটার লিয়াম লিভিংস্টোন। তাকেও ফেরান সিরাজ।

 একপ্রান্ত আগলে রাখা প্রভসিমরান ফেরেন দলীয় দলীয় ৯৭ রানে ব্যক্তিগত ৪৬ রানে। এর আগেই অবশ্য ফিরে গেছেন স্যাম কারানরা। এরপর শেষদিকে ব্যাট হাতে লড়াই করেন উইকেটকিপার জিতেশ শর্মা। তবে তার ২৭ বলে ৪১ রান ব্যবধানই কমাতে পেরেছে শুধু।  বেঙ্গালুরুর হয়ে ২১ রানে ৪ উইকেট নেন সিরাজ হয়েছে ম্যাচসেরা।

এর আগে ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুর উদ্বোধনী জুটি থেকেই আসে ১৩৭ রান। ৪৭ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৯ রান করে ফেরেন কোহলি। তিন নম্বরে নামা গ্লেন ম্যাক্সওয়েল ফেরেন খালি হাতে। ৫৬ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৮৪ রান করে ডু প্লেসি বিদায় নেওয়ার পর রানের গতি একেবারের কমে যায়। শেষ পর্যন্ত ১৭৪ রানের সংগ্রহ পায় দলটি।

৬ ম্যাচে সমান ৩ জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে বেঙ্গালুরু। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও সাতে পাঞ্জাব।

Link copied!