• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ইংলিশ ক্রিকেটারদের অসুস্থতায় পেছানোর শঙ্কায় রাওয়ালপিন্ডি টেস্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৬:১৩ পিএম
ইংলিশ ক্রিকেটারদের অসুস্থতায় পেছানোর শঙ্কায় রাওয়ালপিন্ডি টেস্ট

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজের আগে সফরকারীরা মোটেও ভালো অবস্থায় নেই। পাকিস্তানে পা দেওয়ার পর অন্তত ১৪জন ইংলিশ ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েছেন। ফলে নির্ধারিত সময়ের চেয়ে ২৪ ঘণ্টা পেছাতে পারে রাওয়ালপিন্ডি টেস্ট।

বুধবার (৩০ নভেম্বর) সিরিজ শুরুর আগের দিন রাওয়ালপিন্ডিতে ইংলিশ স্কোয়াডে থাকা মাত্র ৫ ক্রিকেটার অনুশীলনে ছিলেন। বাকিরা সবাই ভুগছেন পেটের পীড়ায়। বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

ক্রিকেটাররা অসুস্থ হয়ে পড়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে ম্যাচ একদিন পিছিয়ে দেওয়ার জন্য আলোচনা শুরু করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে উভয় ক্রিকেট বোর্ডই।

ইসলামাবাদে হোটেল কক্ষেই ক্রিকেটারদের থাকার নির্দেশনা দিয়েছে ইসিবি। পাকিস্তানে পৌঁছানোর পর ক্রিকেটার সংক্রামক জ্বরে আক্রান্ত হতে শুরু করে। পরে যুক্ত হয় বমি ও পেটের পীড়া। অন্যদের মধ্যে যেন এই জ্বর ছড়িয়ে না পড়ে তাই ক্রিকেটারদের নিজ রুমেই থাকতে বলা হয়েছে।

ইংল্যান্ড দলে হানা দেওয়া এই সংক্রামক জ্বর ও পেটের পীড়াকে দুর্ভাগ্যজনক আখ্যায়িত করেছে ইসিবি। জ্বরের বিষয়টি কোভিড-১৯’র সঙ্গে সম্পৃক্ত নয় বলেও নিশ্চিত করেছে। পেটের পীড়ার জন্য খাবারকেও দায়ী করেনি তারা। আবহাওয়াজনিত কারণেই এমন হচ্ছে বলে তাদের ধারণা।

২০০৫ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিল ইংল্যান্ড দল। দীর্ঘ ১৭ বছর দেশটিতে খেলতে গিয়েছে তারা। সেখানে গিয়েই পড়েছে বিপত্তির মুখে।

Link copied!