• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ভিনিসিয়ুসের পরিবর্তে ব্রাজিল দলে রাফিনিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৫:৫৫ পিএম
ভিনিসিয়ুসের পরিবর্তে ব্রাজিল দলে রাফিনিয়া
সেল্টা ভিগোর ম্যাচে চোট পান ভিনিসিয়ুস জুনিয়র। ফাইল ছবি

মৌসুমের শুরুতেই ইনজুরিতে পড়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র। শুক্রবার (২৫ আগস্ট) লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচে শুরুতেই ডান পায়ের মাংশ পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়েন এই ফুটবলার। ভিনির ইনজুরির কারণে কতদিন মাঠের বাইরে থাকছেন সেই ব্যপারে কিছু বলেনি রিয়াল। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের মতে অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। অন্যদিকে সেপ্টেম্বরে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে ভিনিসিয়ুসের পরিবর্তে সেলেসাওদের দলে ডাক পেয়েছেন বার্সেলোনার রাফিনিয়া।

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম রাউন্ডে ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজের অধিনে সেপ্টেম্বরে দুইটি ম্যাচ খেলবে সেলেসাওরা। ৯ সেপ্টেম্বর বলিভিয়া এবং ১৩ সেপ্টেম্বর পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে নেইমাররা মাঠে নামবে।

বুধবার (৩০ আগস্ট) ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। সিবিএফ লিখেছে, “রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়রকে ব্রাজিল মূল দল থেকে সরিয়ে নেওয়া হলো। দলের চিকিৎসক রদ্রিগো লাসমার রিয়াল মাদ্রিদের চিকিৎসা বিভাগের সঙ্গে যোগাযোগ করেছিলেন। ক্লাবটি লাসমারকে ভিনিসিয়ুসের স্ক্যান রিপোর্ট পাঠিয়েছে। রিপোর্ট দেখে ভিনিসিয়ুসের ডান ঊরুর মাংসপেশিতে চোট সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এ কারণে তিনি ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই রাউন্ড খেলতে পারবেন না। তাঁর জায়গায় কোচ ফার্নান্দো দিনিজ বার্সেলোনার রাফিনিয়াকে দলে নিয়েছেন।”

ম্যাচ দুটির জন্য দলের সবথেকে বড় তারকা ফুটবলার নেইমারকেও দলে রেখেছেন অন্তর্বর্তীকালীন কোচ দিনিজ। কিন্তু ব্রাজিলিয়ান এই ফুটবলার এখনও ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেনি। যার জন্য তার নতুন ক্লাব আল হিলালের হয়ে এখনো অভিষেক হয়নি। কিন্তু ইনজুরির পরও নেইমারকে ব্রাজিল দলে রাখায় অসন্তোষ প্রকাশ করেছেন আল হিলালের কোচ জর্জ জেসুস।

Link copied!