• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

এমবাপ্পের জন্য পিএসজি চায় ২৫ কোটি ইউরো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৫:১৩ পিএম
এমবাপ্পের জন্য পিএসজি চায় ২৫ কোটি ইউরো
ছবি: সংগৃহীত

এবারের গ্রীষ্মের দলবদলের বাজারে হট টপিক কিলিয়ান এমবাপ্পে। মৌসুম শুরু থেকেই তিনি ট্রান্সেফার মার্কেটে আলোচনায় আছেন শীর্ষে। মেসি, নেইমার বিক্রি হয়ে গেলেও অবিক্রিতই রয়ে গিয়েছেন এমবাপ্পে। এবার স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ এর দাবি পিএসজি ২৫ কোটি ইউরো চাই ফরাসি ফুটবলারের জন্য। পিএসজি যদি এই দামে বিক্রি করতে পারে এমবাপ্পেকে তাহলে তিনিই হবেই বিশ্বের সর্বোচ্চ দামি ফুটবলার।

ইউরোপের ট্রান্সেফার মার্কেট বন্ধ হবে সেপ্টেম্বরের শুরুতে। তাই ধারণা করাই যাচ্ছে ট্রান্সফার মার্কেট বন্ধ না হওয়া পর্যন্ত এমবাপ্পের দলবদল নিয়ে আলোচনা চলবেই। প্যারিসের ক্লাবটা চাই এই ট্রান্সফার মার্কেট বন্ধ হওয়ার আগেই কিলিয়ানকে বিক্রি করতে। তবে তার জন্য তাদের মনমতো দাম চায়। তাহলেই তাকে ছাড়বে পিএসজি। এমন টাই জানান ’এএস’ সংবাদমাধ্যম।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে নেইমার ২২ কোটি ইউরোর বিনিময়ে পিএসজিতে এসেছিলেন। আর এতেই তিনি বিশ্বের সব থেকে দামি খেলোয়াড় হয়ে যান। এবার ফরাসি ক্লাবটা নেইমারের রেকর্ড ট্রান্সেফার ভাঙ্গতে চান। এমবাপ্পেকে ২৫ কোটি ইউরোতে বিক্রি করে নতুন রেকর্ড গড়তে চান ট্রান্সেফার মার্কেটে। এই ফরাসি খেলোয়াড়কে কেনার দৌঁড়ে সব থেকে এগিয়ে আছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। কিন্তু এমবাপ্পের জন্য পিএসজি দেওয়া দাম শুনে রিয়ালের কর্তারা নাকি হাসছেন। তারা এমবাপ্পেকে কিনতে রাজি আছেন। তবে সেটি কোনো অবস্থাতেই ১৭ কোটি ৫০ লাখ ইউরোর বেশি দামে না। এমনটাই জানা যায় স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল ডিবেট’ এর কাছ থেকে।

অন্যদিকে এমবাপ্পে এক মৌসুম শেষ করে ফ্রি এজেন্টে হয়ে ক্লাব ছাড়তে চান। এই সিদ্ধান্তে অনড় আছেন তিনি। আবার এদিকে ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়তে দিবে না পিএসজি। সেজন্য তারা সঙ্গে একবছরের জন্য চুক্তি নবায়ন করতে চাই ফরাসি ক্লাবটা। সেটা নিয়ে দুই পক্ষের মধ্যে বেশ কিছু দিন চলে আলোচনা। এক পর্যায়ে দুই পক্ষই রাজি হয়েছে চুক্তির মেয়াদ বাড়াতে। তবে পিএসজি মনের মতো দাম পেলে তাকে বিক্রি করে দিবেন।

Link copied!