• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ভারতের ক্রিকেট কোচ, আগ্রহীদের তালিকায় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৩:৩২ পিএম
ভারতের ক্রিকেট কোচ, আগ্রহীদের তালিকায় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছবি : সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য অসংখ্য প্রার্থী আবেদন করেছেন। মজার বিষয় হলো, সেই আবেদনকারীদের তালিকায় রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নামও।

গেল ১৪ মে নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ২৬ মে। এর মধ্যে আবেদন জমা পড়েছে ৩ হাজারের বেশি।

আশ্চর্যের বিষয় হলো- এর মধ্যে অনেকগুলো ভুয়া আবেদন জমা পড়েছে। জীবনে কখনো ক্রিকেট খেলেননি এমন প্রার্থীর নামও দেখা গেছে। যা নিয়ে অস্বস্তিতে পড়েছে বিসিসিআই। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অনেক সুপরিচিত ব্যক্তিদের নামেও আবেদন জমা পড়েছে। এর মধ্যে রয়েছে ভারতের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম। আবার ক্রিকেটারদের মধ্যে রয়েছে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও মহেন্দ্র সিং ধোনির নাম। বাস্তবে তারা কোচ হওয়ার জন্য কোনো আবেদন করেননি বলে জানা গেছে।

বিসিসিআই এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বলেছে, ‘গত বছরও বিসিসিআই একই সমস্যার মুখোমুখি হয়েছিল। সে সময়ও ভুয়া আবেদন করা হয়েছিল। এবারের গল্পটি একই রকম। এর কারণ হলো- গুগুল ফর্মে আবেদন আহ্বান করা। আর গুগল ফর্মে আবেদন করা সহজ বিধায় অনেকে আবেদন করেছে। সেখানে এক শিটে সহজেই আবেদনকারীদের নাম লেখা সহজ হয়েছে।’

তবে আসল আবেদনকারীদের নাম প্রকাশ করেনি বিসিসিআই। জানা গেছে, নতুন কোচ বানানোর ক্ষেত্রে বোর্ডের নজরে আছেন গৌতম গম্ভীর, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং ও স্টিফেন ফ্লেমিং।

আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারত দলের দায়িত্ব ছাড়বেন বর্তমান হেডকোচ রাহুল দ্রাবিড়। আগামী জুলাই মাসেই নতুন কোচ নিয়োগ করবে ভারত।

Link copied!