• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পিএফএর বর্ষসেরার পুরস্কার পেলেন হলান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০১:১৩ পিএম
পিএফএর বর্ষসেরার পুরস্কার পেলেন হলান্ড
ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ‘প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন’ (পিএফএ) বর্ষসেরার পুরস্কার জিতেছেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড। সিটিতে প্রথম মৌসুমে এসেই হলান্ড করেছেন বাজিমাত, জিতে নিয়েছেন ‘ট্রেবল’। গত মৌসুমে এই স্ট্রাইকার সিটিজেনদের প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ ও এফএ কাপ জয়ের অবদানে ৫৩ ম্যাচে করেছেন ৫২ গোল। যার জন্য তিনি ২০২৩ পিএফএর বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন।

পিএফএ ১৯৭৩-৭৪ মৌসুম থেকে ফুটবলে ছেলে ও মেয়েদের এই পুরস্কার দিয়ে আসছে। গত বছর পিএফএর বর্ষসেরা খেলোয়াড়েরর পুরস্কার জিতে ছিলেন মিশরীয় ফুটবলার মোহাম্মাদ সালহ। এ বছরে কেভিন ডি ব্রুইনা, জন স্টোনস, বুকায়ো সাকা ও মার্টিন ওডেগার্ড এবং হ্যারি কেইনদের পিছেনে ফেলে বর্ষসেরার পুরস্কার জিতে নেন হলান্ড।

আর্সেনালের বুকায়ো সাকা ছেলেদের বিভাগে জিতেছেন বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার। আর মেয়েদের বিভাগে তরুণ ফুটবলের বর্ষসেরার পুরস্কারটি উঠেছে চেলসির লরেন জেমসের হাতে। মেয়েদের বর্ষসেরা পুরস্কার জিতেছেন ইংলিশ ফুটবলে এ বছর দুর্দান্ত পারফরম্যান্স করা ইংল্যান্ড ও অ্যাস্টন ভিলার স্ট্রাইকার র‌্যাচেল ড্যালে। 
নরওয়েজিয়ান স্ট্রাইকার হলান্ড পুরস্কারটি জিতে ধন্যবাদ জানান যারা তাকে সমর্থন করেছে। হলান্ড বলেন, “এটি জিততে পারা আমার জন্য সম্মানের। প্রতিদ্বন্দ্বিদের কাছ থেকে স্বীকৃতি পাওয়া দারুণ ব্যাপার এবং আমাকে যারা ভোট দিয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ। ব্যক্তিগত এবং দলীয়ভাবে মৌসুমটা অবিস্মরণীয় ছিল। ট্রেবল জিতব, কখনো ভাবিনি।”

গত মৌসুমে ৫ কোটি ৯৪ লাখ ইউরোতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে নাম লেখান পেপ গার্দিওলার শিবিরে। ২৩ বছর বয়সী হলান্ড ২০২২ ব্যালন ডি’অর পুরস্কারের জেতার দৌড়ে সেরা তিন মনোনয়ন পেয়েছিলেন।

Link copied!