• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

শ্রীলঙ্কা সিরিজের জন্য পাকিস্তান দল ঘোষণা, ফিরেছেন শাহিন আফ্রিদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৭:৪৮ পিএম
শ্রীলঙ্কা সিরিজের জন্য পাকিস্তান দল ঘোষণা, ফিরেছেন শাহিন আফ্রিদি

সর্বশেষ ২০২২ সালের জুলাই মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলেন শাহিন। গলে সেই টেস্টে হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান তিনি। এরপর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আবার ইনজুরি পড়েন এই পেসার। সুস্থ হওয়ায় আবার শ্রীলঙ্কা সিরিজ দিয়েই টেস্টে ফিরছেন এই বাঁহাতি পেসার। বর্তমানে ইংল্যান্ডে টি-২০ ব্লাস্ট খেলছেন এই গতি তারকা। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ব্যাটার মোহাম্মদ হুরায়রা এবং অলরাউন্ডার আমির জামাল।

শনিবার (১৭ জুন) শ্রীলঙ্কা বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৬ সদস্যের দল ঘোষণা করে।

আগামী জুলাই মাসে দ্বীপ রাষ্ট্র সফরে যাবে বাবর-রিজওয়ানরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ তৃতীয় চক্রের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট খেলতে সেখানে যাবে পাকিস্তান।

শাহিন শাহ আফ্রিদি আর এক উইকেট পেলেই ১০০ উইকেটে মাইলফলক স্পর্শ করবেন। দীর্ঘ ১ বছর পর টেস্ট দলে সুযোগ পাওয়ায় উচ্ছ্বসিত এই পেসার। তিনি বলেন, ‍‍`‍‍`১ বছর পর পাকিস্তান দলে ফিরে আমি খুবই আনন্দিত। টেস্ট ক্রিকেটকে মিস করেছি এবং পছন্দের টেস্ট থেকে নিজেকে দূরে রাখা খুবই কঠিন।‍‍`‍‍`

এদিকে ৬ মাসের জন্য দক্ষিন আফ্রিকার মরনে মরকেলকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। 
পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সালমান আলী আগা , সরফরাজ আহমেদ, সৈয়দ শাকিল, শাহিন শাহ আফ্রিদি ও শান মাসুদ

Link copied!