• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত পাকিস্তানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৩, ১১:৪৮ এএম
দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত পাকিস্তানের

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দাপট দেখাচ্ছে পাকিস্তান। দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাবর আজমরা।

করাচিতে তৃতীয় ওয়ানডে ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ফখর জামান ও ইমাম-উল-হকের ওপেনিং জুটি এই ম্যাচে তেমন আগাতে পারেনি। দলীয় ৩৭ রানে ব্যক্তিগত ১৯ রানে ফেরেন দ্বিতীয় ম্যাচে শতক হাঁকানো ফখর। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ইমাম ও অধিনায়ক বাবর আজম হাল ধরেন। শুরুর উইকেট পতন তারা টেরই পেতে দিলেন না। প্রতিপক্ষ বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন তারা। 

দলীয় ১৪৫ রানে ভাঙে এই জুটি। বাবর ৬২ বলে ৫৪ রান করে আউট হন। ইমাম এবার আব্দুল্লাহ সফিকের সঙ্গে দলের হাল ধরেন। যদিও দলের ১৮২ রানে সফিককে প্যাভিলিয়নে ফিরতে হয়। 

আর ১০ রান যোগ করতেই ইমামের উইকেট হারায় পাকিস্তান। তিনি সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে ছিলেন। পরের ব্যাটারদের মধ্যে মোহাম্মদ রিজওয়ানের ৩২, আগা সালমানের ৩১ ও সাদাব খানের ২১ রানে ভর করে  ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটি আশা দেখায় নিউজিল্যান্ডকে। সিরিজ হার এড়ানোর ম্যাচে প্রথম জুটি দলীয় রান ৮৩ তে নিয়ে যায়। উইল ইয়ংয়ের উইকেট হারানোর মাধ্যমে কিউইদের প্রথম জুটি ভাঙে। তিনি ৩৩ রানে বিদায় হন। 

দ্বিতীয় উইকেট জুটিতে টম ব্লান্ডেল ও ড্যারেল মিচেল হাল ধরেন। দলীয় ১১৩ রানে মিচেল ২১ রানে ফেরেন। ব্লান্ডেলও অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। তবে তিনি বিদায়ের আগে ৭৮ বলে ৬৫ রানের ইনিংস উপহার দেন। 

অধিনায়ক টম ল্যাথাম ৪৫ রান করেন। এছাড়া কোল এডওয়ার্ড ম্যাককনচি শেষ পর্যন্ত ৬৪* রানে অপরাজিত থেকে জয়ের চেষ্টা চালান। তবে বাকি ব্যাটারদের চরম ব্যাটিং বিপর্যয়ে তার চেষ্টা সফল হয়নি।

৪৯.১ ওভারে ২৬১ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। পাকিস্তান জয় পায় ২৬ রানে।

 

Link copied!