• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানের শেষ চারে জায়গা করে নেওয়ার সামর্থ্য আছে : গুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ১১:২৭ এএম
পাকিস্তানের শেষ চারে জায়গা করে নেওয়ার সামর্থ্য আছে : গুল
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে শুরুতেই নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়ে আসর শুরু করা পাকিস্তান দলটা পরের দুই ম্যাচে হেরে এখন অনেকটাই ব্যাকফুটে চলে গেছে। দলটার বড় তারকা ক্রিকেটাররাও নেই তাদের চেনা ছন্দে। যার জন্য দেশটির সাবেক ক্রিকেটার থেকে বিভিন্ন জনদের কাছ থেকে শুনতে হচ্ছে সমালোচনা। তবে তাদের সমালোচনা শুরু হয়েছে এশিয়া কাপে সুপার ফোর থেকে বাবর আজমরা বিদায় নিলে। সবশেষ ভারতের কাছে ৭ উইকেটে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬২ রানে হেরে যাওয়াতে পাকিস্তানের সেমিতে ওঠা কঠিন হয়ে দাঁড়িয়েছে। দেশটির অনেক সাবেকরা এরই মধ্যে বলতে শুরু করেছেন পাকিস্তানের শেষ চারের যাওয়ার সক্ষমতা নেই। তবে পাকিস্তান সাবেক পেসার উমর গুল এখানো আশা দেখছেন পাকিস্তানের শেষ চারে যাওয়ার।

স্থানীয় একটি টিভি চ্যানেলকে পাকিস্তান সাবেক ফাস্ট বোলার গুল বলেন, “বড় ইভেন্টে ভুল করার কোনো সুযোগ নেই। ভুল থেকে দ্রুত শেখো এবং এগিয়ে যাও। পাকিস্তানের এই দলে প্রতিভার অভাব নেই। তাদের শুধু ম্যাচের পরিস্থিতি বুঝে পরিকল্পনা করতে হবে।”  

দলের প্রতিও আস্থা আছে গুলের। তার মতে পাকিস্তান দলে ম্যাচ উইনার ক্রিকেটাররা আছে তাই পরের ম্যাচগুলো দিয়ে বিশ্বমঞ্চে ঘুরে দাঁড়াবে দলটা। পাকিস্তান সাবেক এই পেসার বলেন, “পাকিস্তান ছোট দল নয়। আমাদের ভালো ও বড় মাপের খেলোয়াড় আছে। আশা করি, পরের ম্যাচগুলোতে কোনো সমস্যা হবে না। ঘুরে দাঁড়িয়ে তাদের শেষ চারে জায়গা করে নেওয়ার সামর্থ্য আছে।”

এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচে নাসিম শাহ চোট পান। এরপর তাকে এশিয়া কাপ ও বিশ্বকাপ দল থেকে ছিটকে দেয়। নাসিমের চোটের কারণে পাকিস্তান দলের তিন ত্রয়ীর পেস আক্রমণ ভেঙে যায়। নাসিমের না থাকাকেই দলের এমন মলিন পারফর্ম্যান্সের কারণ ভাবছেন পাকিস্তান এই সাবেক পেসার। গুল বলেন, “গত কয়েক বছরে শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহকে নিয়ে আমাদের বোলিং আক্রমণ দুর্দান্ত হয়ে উঠেছিল। কিন্তু নাসিমের চোট আমাদের বেশ ভোগাচ্ছে।”

বোলারদের জন্য অবশ্য পরামর্শও দিয়ে রেখেন গুল। পাকিস্তান এই সাবেক পেসার বলেন, “ভারতের উইকেটগুলো বোলারদের জন্য সহায়ক নয়। বাউন্ডারিও ছোট। একজন বোলার যদি কন্ডিশন বুঝে লাইন লেন্থ ঠিক রেখে বোলিং করতে পারে, তাহলে সফল হবে। ব্যাটারদের জায়গা দেওয়া যাবে না। শৃঙ্খলা মেনে বোলিং করা বাধ্যতামূলক।”

Link copied!