• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আবারও ব্রাজিলকে হারালো মরক্কো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৪:৫২ পিএম
আবারও ব্রাজিলকে হারালো মরক্কো
ছবি: সংগৃহীত

মরক্কো ফুটবলে বর্তমানে স্বর্ণযুগ চলছে। যে যুগটার শুরু হয়েছে আশরাফ হাকিমি, ইয়াসিন বুনোদের হাত ধরে। ২০২২ কাতার বিশ্বকাপে চমক দেখিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল আফ্রিকার দেশটি। বিশ্বকাপের পর ফিফা প্রীতি ম্যাচে মার্চে হাকিমিদের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। এই ম্যাচে আফ্রিকার দেশটি ২-১ গোলে হারিয়েছিল ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। সর্বশেষ নারী বিশ্বকাপেও চমক দেখিয়েছেন মরক্কোন মেয়েরা। এবার দেশটার ফুটবল দলের কাছে ১-০ গোলে হারেছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।

২০২৪ প্যারিস অলিম্পিককে সামনে রেখে প্রস্তুতির জন্য আফ্রিকান দেশটিতে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলতে গিয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। শুক্রবার (৭ সেপ্টেম্বর) মরক্কোর ফেজ স্পোর্টস কমপ্লেক্সে আয়োজিত প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে হেরে ২ ম্যাচের সিরিজ শুরু করেছে নেইমারের দেশের জুনিয়র ফুটবলাররা।

এদিন ম্যাচের প্রথমার্ধে তেমন জোরালো আক্রমণ করতে পারেননি দুই দলের কেউই। ফলে প্রথমার্ধে দুই দলকে গোল শূন্য থেকে বিরতিতে যেতে হয়। দ্বিতীয়ার্ধে হঠাৎ ফ্লাড লাইট বন্ধ হয়ে যায়। যার জন্য বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। পুনরায় ম্যাচ শুরু হলে গোলের জন্য মরিয়া হয়ে উঠে ব্রাজিল। 

জুনিয়র সেলেসাওদের একের পর এক আক্রমণের মুখে প্রতি-আক্রমণে লিড নেয় স্বাগতিকরা। ম্যাচের ৭৩ মিনিটে বক্সের বাইরে থেকে জাকারিয়া এল ওউহাদি বল জালে জড়ান। তার গোলেই মরক্কো ১-০ গোলে এগিয়ে যায়। এরপর ৮১ মিনিটে সালিম এল জাবেরির গোলে মরক্কো ২-০ ব্যবধানে এগিয়ে যেতে পারতো। কিন্তু তাদের ভাগ্য সহায় হয়নি অফসাইডের কারণে গোলটা বাতিল করেন রেফারি।

এক গোলে পিছিয়ে থাকা ব্রাজিল শেষদিকে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে। কিন্ত তাদের আর ম্যাচে ফেরা হয়নি। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় সেলেসাওদের।

সোমবার (১১ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষে মুখোমুখি হবে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।  

Link copied!