• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

‘মাঠে সর্বদা আমি ও শাহিন পরস্পরকে সমর্থন করি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০১:৪২ পিএম
‘মাঠে সর্বদা আমি ও শাহিন পরস্পরকে সমর্থন করি’
বাবর আজম ও শাহিন আফ্রিদি। ছবি : সংগৃহীত

শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করার পর মাত্র এক সিরিজ পরই তাকে সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার বদলে ফের বাবর আজমের হাতে নেতৃত্ব তুলে দেন পিসিবি নতুন চেয়ারম্যান মহসিন নকভি।

অতিদ্রুত এসব পালাবদলে পাকিস্তান ক্রিকেটে তৈরি হয় টানটান উত্তেজনা-বিতর্ক। এক সিরিজ পরই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় পিসিবির প্রতি নাখোশ শাহিন। অনেকে মনে করছেন, এসব ঘটনায় বাবরের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে শাহিনের।

বৃহস্পতিবার রাত ৮টায় রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। মাঠে নামার আগের সংবাদ সম্মেলনে নিজের অবস্থান সম্পর্কে জানিয়েছেন বাবর। এ সময় শাহিনের সঙ্গে তার সম্পর্ক কেমন, সেটি তুলে ধরেন পাকিস্তান অধিনায়ক।

বাবর বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই যে শাহিন (আফ্রিদি) এবং আমার সম্পর্ক সাম্প্রতিক নয়। এটি অনেক পুরনো; যার শিকড় বহু দূরে চলে গেছে। আমরা সব পরিস্থিতিতে একে অপরকে সমর্থন করি। আমাদের লক্ষ্য পাকিস্তানকে প্রথমে রাখা এবং কীভাবে পাকিস্তানের নাম আলোকিত করা যায়। আমরা ব্যক্তিগত অর্জনের কথা ভাবি না। সৌভাগ্যক্রমে, এগুলো আমার দলে নেই।’

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজে পাকিস্তান স্কোয়াডে রয়েছেন উসমান খান। এতদিন আরব আমিরাতের হয়ে খেলতেন উসমান। তবে সম্প্রতি পাকিস্তান বংশোদ্ভুত এই ক্রিকেটারকে ৫ বছরের নিষেধাজ্ঞা দেয় মধ্যপ্রাচ্যের দেশটি। যে কারণে আমিরাতের সঙ্গে ছিন্ন করে পাকিস্তান দলে যোগ দেন উসমান।

উসমান সঙ্গে করা প্রশ্নের জবাবে বাবর বলেন, ‘উসমানের সেই কাজগুলো চালিয়ে যেতে হবে যা তাকে এখানে এনেছে। আমরা প্রত্যেক খেলোয়াড়ের উপর প্রত্যাশা রাখি। আমি নিজের এবং আমার খেলোয়াড়দের কাছ থেকে কিছু আশা করি।’

 

Link copied!