• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

এবার অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে পড়লেন নোমান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০২:৫৯ পিএম
এবার অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে পড়লেন নোমান
হাসপাতালের বেডে পাকিস্তানী স্পিনার নোমান আলী। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সফররত পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের চোটের মিছিলে যোগ দিলেন বাঁহাতি স্পিনার নোমান আলী। চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি। পিসিবির বিবৃতিতে বলা হয়েছে, হঠাৎ পেটে ব্যথার পর তার তীব্র অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। স্ক্যানে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

নোমান শুক্রবার রাত হাসপাতালে কাটিয়েছেন। শনিবার সকালে তার ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি করা হয়েছে। পিসিবি জানিয়েছে, নোমানের শারীরিক অবস্থা স্থিতিশীল ও ভালো আছেন। বিকেলে তাকে ছেড়ে দেওয়া হবে।

এই সফরে পাকিস্তান দলে স্পিনার ছিলেন দুজন; আবরার আহমেদ ও নোমান। প্রস্তুতি ম্যাচে ডান পায়ে চোট পাওয়ায় আবরারকে পার্থ টেস্টে পায়নি পাকিস্তান। সিরিজের বাকি দুটি টেস্টে আবরার খেলতে পারবেন কি না, তা নিয়েও যথেষ্ট সন্দেহ আছে। তার জায়গায় দলে নেওয়া হয়েছে অফ স্পিনার সাজিদ খানকে। 

যদিও প্রথম টেস্ট শুরুর আগে সময়মতো অস্ট্রেলিয়ায় পৌঁছাতে পারেননি এই স্পিনার। পাকিস্তান প্রথম টেস্টে খেলেছে কোনো বিশেষজ্ঞ স্পিনার ছাড়াই। প্রথম টেস্ট শেষে বাঁহাতি স্পিনার নোমান আঙুলের চোটে ভুগছেন, এই তথ্য জানিয়েছিলেন প্রধান কোচের দায়িত্বে থাকা মোহাম্মদ হাফিজ। এবার জানা গেল, অসুস্থতায় সিরিজ শেষ নোমানের। মেলবোর্ন টেস্টে স্পিনার খেলাতে চায় পাকিস্তান। সে ক্ষেত্রে দ্বিতীয় টেস্ট সাজিদের খেলা অনেকটাই নিশ্চিত। মেলবোর্ন টেস্টের আগে ভিক্টোরিয়া একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে পাকিস্তান। সেখানে খেলেছেন সাজিদ।

পাকিস্তান দল এই সফরে চোটের সঙ্গেও লড়াই করছে। এমনিতেই দীর্ঘমেয়াদি চোটে নাসিম শাহ অনেক দিন ধরেই দলের বাইরে। সঙ্গে চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে বাকি দুই ম্যাচ থেকে ছিটকে পড়েছেন পাকিস্তানের পেসার খুররম শাহজাদ। 

পার্থে ৩৬০ রানের হারে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টেস্টের সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে পাকিস্তান। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে দ্বিতীয় টেস্ট।
 

Link copied!