• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নেইমার নেই, তারপরও দল নিয়ে আত্মবিশ্বাসী ব্রাজিল কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৮:৫৭ পিএম
নেইমার নেই, তারপরও দল নিয়ে আত্মবিশ্বাসী ব্রাজিল কোচ
ফার্নান্দো দিনিজ ব্রাজিল কোচ। ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ দুই ম্যাচে ব্রাজিল দল পাচ্ছেন না দলটির অন্যতম তারকা নেইমার জুনিয়রকে। এছাড়াও ইনজুরিতে ছিটকে গেছেন দলের গোলরক্ষক এডারসন মোরায়েস। এর ওপরে শেষ দুই ম্যাচে দলটির পারফরমেন্স খুব একটা ভালো নয়। ভেনিজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর হেরেছে উরুগুয়ের বিপক্ষে। জয়ে ফেরার মিশন নিয়ে শুক্রবার সকালে কলম্বিয়ার মুখোমুখি হবে সেলেসাওরা। আর চারদিন পর নামবে আর্জেন্টিনার বিপক্ষে। নেইমার-এডারসন না থাকলেও দলের বাকি যারা আছে তাদের নিয়ে ভালো করা প্রত্যয় ব্রাজিল কোচ ফার্নান্দো দিনিজের।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে দিনিজ বলেন, “মাঠে নেইমারের ভূমিকা নেওয়ার বিষয়ে কাউকে ভাবতে হবে না। আমাদের অত্যন্ত প্রতিভাবান একটা প্রজন্ম রয়েছে। অনেকেই এই (নেইমারের) ভূমিকা নিতে পারে। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমরা যেন কারো ওপর ওপর বোঝা না চাপিয়ে দেই। খেলোয়াড়দের ভারমুক্ত থেকে তাদের সেরাটা উজাড় করে দিতে হবে।”

ছবি : এন্ড্রিক


দলে ডাক পেয়েছেন ১৭ বছর বয়সী ফুটবলার এন্ড্রিক। ব্রাজিল কোচ দারুণ আশাবাদী এই তরুণ ফুটভলারকে নিয়ে। তিনি বলেন, “তার যোগ্যতার বলে এবং দারুণ সম্ভাবনাময় ভবিষ্যতের কারণেই এখানে আছে। তবে ১৭ বছর বয়সী এন্ডিকের কাছ থেকে আমাদের সবকিছু আশা করা ঠিক হবে না। তার মধ্যে আমি অমিত সম্ভাবনা দেখছি। সে ব্রাজিলিয়ান ফুটবলের কিংবদন্তিদের একজন হয়ে উঠতে পারে, তবে সময়ই তা বলে দেবে।”

বাছাইয়ে ৪ ম্যাচে দুই জয় ও এক ড্রয় ও পরাজয়ে গোল পার্থক্যে পিছিয়ে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে ব্রাজিল। তাদের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

তবে ব্রাজিল সমর্থকরা ফিফা প্লাস অ্যাপে দেখতে পাবেন ব্রাজিল-কলম্বিয়ার লড়াই। এছাড়া ফুটবলের ম্যাচ দেখানো জনপ্রিয় ওয়েবসাইট ফ্যানাটিজে সাবস্ক্রাইবেশন নিয়েও সরাসরি দেখা যাবে ম্যাচটি।

Link copied!