• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নেইমারের সফল অস্ত্রোপচার, মাঠে ফিরবেন কবে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৮:০৬ পিএম
নেইমারের সফল অস্ত্রোপচার, মাঠে ফিরবেন কবে?
নেইমারের অস্ত্রোপচার শেষে। ছবি: সংগৃহীত

চলতি বছর অক্টোবরে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে মাঠে নেমে পায়ের লিগামেন্ট ছিঁড়ে ফেলেন নেইমার। সেই ইনজুরি থেকে মুক্তি পেতে ব্রাজিলিয়ান পোস্টার বয়কে অস্ত্রোপচার করতে হয়েছে।  বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলো হরিজন্তের হাসপাতালে ব্রাজিল জাতীয় দলের সার্জন রদ্রিগো লাসমারের অধীনে করানো হয় নেইমারের হাটুর অস্ত্রোপচার। নেইমারের অপারেশন শেষে রদ্রিগো গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন। এই চিকিৎসক আরও জানিয়েছেন যে, নেইমারকে দুইদিন পর্যবেক্ষণে রাখবে তার মেডিকেল টিম। তবে এখনও জানা যায়নি ঠিক কবে মাঠে ফিরবেন আল হিলাল ফরোয়ার্ড।

যদিও সংবাদমাধ্যম ইএসপিএন তাদের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ব্রাজিল ফুটবল ফেডারেশনের চিকিৎসকরা ধারণা করছেন যে আগামী কোপা আমেরিকার আগে সুস্থ হবেন নেইমার। যুক্তরাষ্ট্রে টুর্নামেন্টটি শুরু হবে আগামী জুনে। আর নেইমারের সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত চার-পাঁচ মাস সময় লাগবে।

গত ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে ফাউলের শিকার হন নেইমার। সেই ম্যাচে উরুগুয়ে মিডফিল্ডার দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ে নেইমার ধাক্কা খেয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে মাঠেই লুটিয়ে পড়েন তিনি। এরপর কাঁদতে কাঁদতে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে দেখা যায়  এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। পরবর্তীতে দেশটির ফুটবল ফেডারেশন ইনজুরির ব্যাপারটি নিশ্চিত করে এবং জানায় অস্ত্রোপচার করানো হবে।

নেইমারের ইনস্টাগ্রাম স্টোরি 

সফল ভাবে অস্ত্রোপচারের পর নেইমার ইনস্টাগ্রাম স্টোরিতে তার একটি ছবি পোস্ট করে লিখেছেন, “সব ঠিক হয়ে যাবে।”

Link copied!