• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

দুই বছরের জন্য আল হিলালে যাচ্ছেন নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৬:৩২ পিএম
দুই বছরের জন্য আল হিলালে যাচ্ছেন নেইমার
নেইমার। ছবি: সংগৃহীত

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সৌদি প্রো লিগে দেখা যাবে নেইমারকে। বিবিসি জানিয়েছেন বছরে ৯ কোটি ইউরোর বিনিময়ে সৌদি ক্লাব আল হিলালে যাবেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই প্রস্তাবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডে সঙ্গে ক্লাবটার দুই বছরের চুক্তি হবে।

এরই মধ্যে আল হিলালের উইকিপিডিয়াতে তাদের খেলোয়াড়দের তালিকাতে নেইমারের নাম দেখাচ্ছে। সেখানে তার জার্সি নম্বর দেখাচ্ছে ১০।

বিবিসি বলছে ব্রাজিলিয়ান ফুটবলারের সঙ্গে দলবদল সম্পন্ন করতে শুধু দুইটা কাজ বাকি আল হিলালের। এক. নেইমারের স্বাস্থ্য পরীক্ষা দুই. প্রয়োজনীয় কাগজপত্র চূড়ান্ত করা। ৩১ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে দুই বছরের চুক্তি হবে ক্লাবটার। আর একবছর চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ থাকবে। ফরাসি ক্লাবটিতে বর্তমানে এই ব্রাজিলিয়ান আড়াই কোটি ইউরো বেতন পান। আল হিলালে ১৬ কোটি ইউরো বেতন পাবেন বছরে এমন গুঞ্জনও আছে গনমাধ্যমে।

২০১৭ সালে বার্সেলোনাতে ট্রান্সফার মার্কেটে রেকর্ড গড়ে ২২ কোটি ২০ লাখ ইউরোতে পিএসজিতে যোগ দিয়ে ছিলেন নেইমার। তাকে ফরাসি ক্লাবটা দলে ভিরিয়ে ছিল তাদের অধরা চ্যাম্পিয়ন ট্রফি জয়ের জন্য। কিন্তু নেইমার পিএসজিকে চ্যাম্পিয়ন ট্রফি এনে দিতে পারেননি। এই টুর্নামেন্টে তার সাফল্য দলকে একবার শুধু ফাইনালে নিয়ে যাওয়া।

পিএসজিতে আসার পর একের পর এক ইনজুরিতে পড়ে দলের প্রয়োজনে বিভিন্ন সময় থেকেছেন দলের বাইরে। যার জন্য ক্লাবটির মালিকপক্ষ ও সমর্থকদের সঙ্গে হয়েছে মনোমালিন্য। সর্বশেষ ২০২৩ সালের মার্চে নেইমার পায়ের গোড়ালি মচকে ইনজুরিতে পড়েন। এই ইনজুরির কারণে তাকে গত মৌসুমের শেষের ম্যাচ গুলো মিস হয়ে যায়। ইনজুরি থেকে সুস্থ হয়ে ফেরার আগে তার বাসার সামনে সমর্থকরা বিক্ষোপ করেছিল। এখান থেকেই নেইমারের ক্লাব ছাড়ার সূত্রপাত।

ফরাসি ক্লাবটার জার্সিতে এখন পর্যন্ত ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন নেইমার। এছাড়া ৭৭টি গোলে তার সহায়তা রয়েছে। ক্লাবটিকে ব্রাজিলিয়ান সুপারস্টার পাঁচবার লিগ ওয়ানের শিরোপা জিততে সাহায্য করেছেন। এছাড়া ক্লাবটির হয়ে দুবার লিগ কাপ, তিনবার ফ্রেঞ্চ কাপ ও চারবার সুপার কাপ জিতেছেন নেইমার।

Link copied!