• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইনজুরির কারণে কোপা আমেরিকা শেষ হতে পারে নেইমারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ১০:৪২ এএম
ইনজুরির কারণে কোপা আমেরিকা শেষ হতে পারে নেইমারের
উরুগুয়ের বিপক্ষে বাজে ট্যাকলের শিকার হওয়ার পর নেইমার। ছবি: সংগৃহীত

ব্রাজিল ফুটবলের সময়টা ভালো যাচ্ছে না। ২০২৬ যুক্তরাষ্ট্র বিশ্বকাপে যাওয়ার আগে সব দলগুলোকে বাছাইপর্ব উতরাতে হবে। সেই বাছাইপর্বে সেলেসাওদের সময়টা ভালো যাচ্ছে না। বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে এসে এক ড্র ও হারে পয়েন্ট তালিকার ৩ নম্বরে নিয়ে গেছে। সেই সঙ্গে দলের বড় চিন্তার নাম নেইমারের ইনজুরি। বুধবার (১৮ অক্টোবর) উরুগুয়ের বিপক্ষে ৪৫ মিনিটে উরুগুয়ের বিপক্ষে হাঁটুতে চোট পান সাবেক এই পিএসজি তারকা। তার এই চোটের কারণে কোপা আমেরিকা টুর্নামেন্ট থেকেও ছিটকে যেতে পারেন।

ইনজুরি আর নেইমার একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। খেলতে নামলেই এই ব্রাজিলিয়ান পোস্টার বয় খুব কম ম্যাচই আছে যে ম্যাচে তিনি চোট পাননি। তবে এবার ভয়াবহ ইনজুরিতে পড়েছেন এই তারকা ফুটবলার। ধারণা করা হচ্ছে, হাঁটুর চোটের কারণে নেইমারকে ৭ থেকে ৯ মাস মাঠের বাইরে থাকতে হতে পারে।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচের পর একাধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, নেইমারের বাম হাঁটুর গুরুত্বপূর্ণ লিগামেন্ট এবং মেনিসকাস ছিঁড়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রাজিলিয়ান এই পোস্টার বয় নিজে এবং তার ক্লাব আল হিলাল আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে।  

বিবৃতিতে আরও জানানো হয়েছে, খুব শিগগিরই হাঁটুর অপারেশন করা হবে নেইমারের। তবে কবে এবং কখন এই অপারেশন হবে সেটা এখনও ঠিক করা হয়নি। ব্রাজিল জাতীয় দল এবং আল হিলালের মেডিকেল টিম সার্বক্ষণিক নেইমারের চিকিৎসায় যোগাযোগ চালিয়ে যাচ্ছে বলেও জানানো হয়।  

স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ী, নেইমারের চোট বড়সড় বিপদে ফেলতে পারে ব্রাজিল এবং আল হিলালকে। তাদের মতে, অপারেশন এবং পুনর্বাসন মিলিয়ে এই চোট সেরে উঠতে নেইমারের সময় লাগবে ৭ থেকে ৯ মাস। এদিকে, ৮ মাসের মধ্যেই মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকার আগামী আসর। আর তাই মহাদেশীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরে এবার নাও দেখা যেতে পারে ব্রাজিলিয়ান সেনসেশনকে। যদি তার চোট কাটিয়ে ওঠতে ৭ থেকে ৯ মাস সময় লেগে যায়। তাহলে আবারও নেইমারের আন্তর্জাতিক শিরোপা জয়ের স্বপ্ন দীর্ঘায়িত হবে।

উল্লেখ্য, বুধবার উরুগুয়ের বিপক্ষে ম্যাচের ৪৫ মিনিটে চোটে পড়েন। প্রতিপক্ষের নিকোলাস ডে লা ক্রুজের করা ফাউলের শিকার হন তিনি। মাঠে কয়েক মিনিট প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয় ৩১ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডকে। চোট এতটা গুরুতর ছিল যে, হাত দিয়ে চোখ ঢেকে তিনি কাঁদতে কাঁদতে নেইমার মাঠ ছেড়েছেন। এরপর তার বদলি হিসেবে মাঠে নামানো হয় রিচার্লিসনকে।

Link copied!