• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

উরুগুয়ের বিপক্ষে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ১১:১৪ এএম
উরুগুয়ের বিপক্ষে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
ছবি: সংগৃহীত

কনমেবল অঞ্চলের বাছাইপর্বে প্রথম রাউন্ড জয় ‍দিয়ে শুরু করেছিল ব্রাজিল। দ্বিতীয় রাউন্ডে এসে প্রথম ম্যাচে দুর্বল ভেনেজুয়েলার বিপক্ষে ড্রয়ের পর এবার উরুগুয়ের বিপক্ষে হার দিয়ে এই রাউন্ড শেষ করল নেইমারের ব্রাজিল। বুধবার (১৮ অক্টোবর) উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছে সেলেসাওরা। হারের সঙ্গে ব্রাজিলের জন্য দুঃসংবাদ এই ম্যাচে ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমারের ইনজুরি। ম্যাচের ৪৪ মিনিটের মাথায় নেইমার ইনজুরিতে পড়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন।

মন্তেভিদিওতে উরুগুয়ের হয়ে স্কোরশিটে নাম তোলেন দারউইন নুনেস ও নিকোলাস দে লা ক্রুস।

এদিন ম্যাচজুড়ে নিজেদের রক্ষণ দূর্গ শক্ত করে রাখে উরুগুয়ে। এই রক্ষণ দূর্গ যেনো ব্রাজিল না ভাঙতে পারে তার জন্য ফাউলও কম করেনি তারা। পুরো ম্যাচে মোট ১৯ বার ফাউলের মধ্যে ১২টিই করেছে উরুগুয়ে। এতে অবশ্য সফলও হয়েছে তারা। শেষপর্যন্ত তারা ম্যাচে ক্লিনশিট রাখতে পেরেছে।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-প্রতিআক্রমণে জমে ওঠে এক পর্যায়ে ২৭ মিনিটে  সহজ সুযোগ পায় ব্রাজিল। তবে বক্স থেকে ঠিকঠাক শট নিতে পারেননি রদ্রিগো। তারা ভুল করলেও উরুগুয়ে ঠিকই এগিয়ে যায় ৪২ মিনিটে। বাঁ দিক থেকে আক্রমণে গিয়ে বক্সে নুনেসকে খুঁজে নেন আরাউহো। দারুণ হেডে লক্ষ্যভেদ করতে ভুল করেননি লিভারপুল ফরোয়ার্ড।

১-০ গোলে পিছিয়ে পড়ার কিছুক্ষণ পরই বড় ধাক্কা খায় ব্রাজিল। উরুগুয়ে মিডফিল্ডার দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ে তার ধাক্কায় পড়ে যান নেইমার। এরপর প্রথমে মাঠেই নেইমারকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। দুই দলের খেলোয়াড়েরাও ভিড় জমিয়েছিলেন। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন নেইমার। তার বদলি হিসেবে ৪৫ মিনিটে মাঠে নামেন রিচার্লিসন।

বিরতির পর নেইমারবিহীন ম্যাচে আরও বিবর্ণ দেখা যায় ব্রাজিলকে। বেশ কয়েকটি সুযোগ পেয়েও উরুগুয়ের রক্ষণ জমাট ভাঙতে পারছিল না সেলেসাওরা। অপরদিকে ৭৭ মিনিটে গিয়ে ব্যবধান দ্বিগুণ করে প্রতিপক্ষরা। নুনেসের কাটব্যাক থেকে গোলটি করেন দে লা ক্রুস। পরবর্তী সময়ে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে।

বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে তিনে আছে ব্রাজিল। তাদের সমান পয়েন্ট নিয়ে দু্ইয়ে উঠে এসেছে উরুগুয়ে।

Link copied!