• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বাধীনতা দিবসে ক্রিকেট খেললেন নান্নু-আকরাম-রফিকরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০২:০৯ পিএম
স্বাধীনতা দিবসে ক্রিকেট খেললেন নান্নু-আকরাম-রফিকরা
ক্রিকেট খেললেন নান্নু-আকরাম- রফিক সহ সাবেক তারকারা। ছবি: সংগৃহীত

২৬ মার্চ। মঙ্গলবার বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস। দিনটিকে স্মরণ করে প্রীতি ম্যাচ ক্রিকেটের আয়োজন করে বিসিবি। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সকাল ৯টা ৪৫ মিনিটে। যেখানে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন লাল দল। জবাবে বল করতে নামে মোহাম্মদ রফিকের সবুজ দল। 

লাল দলের ওপেনার হান্নান সরকার ফিরে যান ১০ রান করে। খুব বেশি সময় ক্রিজে ছিলেন না দেশের ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপিও। এরপর ফয়সাল হোসেন ডিকেন্স এবং তুষার ইমরানের ব্যাটে ভর করে এগুতে থাকে তারা। দুজনেই ব্যাট হাতে তুলেছেন ঝড়। ডিকেন্স ১৭ বলে ২০০ স্ট্রাইকরেটেব করেছেন ৩৪ রান। ১৬ বল খেলে তুষার ইমরানের রান ৩১।

শেষ দিকে ১১ বলে ২০ রানের ক্যামিও খেলেন আব্দুর রাজ্জাক। নির্ধারিত ১০ ওভার শেষে লাল দল সংগ্রহ করে ১২০ রান। দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট সংগ্রহ করেন জাভেদ ওমর।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি ভঙ্গিতে খেলতে থাকেন সবুজ দলের দুই ওপেনার। মোহাম্মদ রফিক রীতিমত ঝড় তোলেন মিরপুরে। অপরপাশে জাভেদ ওমর বেলিমও চেষ্টা করেছেন। তবে শেষ পর্যন্ত আর ম্যাচ জিততে পারেননি তারা। 

কোনো উইকেট না হারিয়ে ১০৯ রানেই থামতে হয় তাদের। ফলে ১১ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় সবুজ দলকে। দলের হয়ে সর্বোচ্চ ৬৬* রান করেন রফিক। মাত্র ৩৩ বল খেলেছেন তিনি। এছাড়া জাভেদ ওমর করেন ৪০ রান।

ম্যাচশেষে পুরস্কার বিতরণ করেছেন ক্রীড়ামন্ত্রী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন মোহাম্মদ রফিক।
 

Link copied!