• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই কোহলিদের মুখোমুখি মোস্তাফিজরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৪:৫৪ পিএম
আইপিএলের উদ্বোধনী ম্যাচেই কোহলিদের মুখোমুখি মোস্তাফিজরা
চেন্নাই সুপার কিংসে এবার খেলবেন মোস্তাফিজ। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর আগামী ২২ মার্চ থেকে মাঠে গড়াতে যাচ্ছে। ইতোমধ্যে চার-ছক্কার এ টুর্নামেন্টের সূচি ঘোষণা করেছে আয়োজকরা। তবে ভারতের আসন্ন লোকসভা নির্বাচনের কারণে আংশিক সূচি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার প্রথম ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়ে গেলে বাকি সূচি ঘোষণা করা হবে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম। আইপিএল শুরু হচ্ছে ঠিক এক মাস পর। সূচি ঘোষণা করা হয়েছে ৭ এপ্রিল পর্যন্ত। 

টুর্নামেন্টটির প্রথম ম্যাচে খেলতে নামবে মোস্তাফিজুর রহমানের দল চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। অর্থাৎ প্রথম ম্যাচেই মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহলির লড়াইয়ে শামিল হবেন মোস্তাফিজ। গতবার ট্রফি জেতার সুবাদে এবার প্রথম ম্যাচ খেলবে চেন্নাই। খেলা হবে তাদেরই ঘরের মাঠে চিপক স্টেডিয়ামে।

চেন্নাই দল মোস্তাফিজকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে দলে নিয়েছে। তিনিই এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি। আর তাই বাংলাদেশি ক্রিকেট দর্শকদের বিশেষ নজর থাকবে চেন্নাই দলটির ওপর।  

২২ মার্চ শুক্রবার আইপিএলের পর্দা উঠবে।। তারপর শনি ও রোববার, দু’দিনই দু’টি করে ম্যাচ রয়েছে। অর্থাৎ আইপিএলের শুরুতেই দর্শকদের কাছে ভরপুর বিনোদন উপহার দেয়ার ব্যবস্থা করা হয়েছে  আয়োজকদের পক্ষ থেকে। ২৩ মার্চ প্রথম ম্যাচটি হবে পঞ্জাব এবং দিল্লির। সেই ম্যাচ মোহালিতে। রাতের ম্যাচে খেলবে কলকাতা এবং হায়দরাবাদ। সেই ম্যাচ কলকাতায়। অর্থাৎ আইপিএলের দ্বিতীয় দিনই নামবে কলকাতা।

২৪ মার্চ রোববার দুপুরের ম্যাচে খেলবে রাজস্থান ও লখনৌ। রাতের ম্যাচে খেলবে গুজরাট ও মুম্বাই। এই ম্যাচটি নিয়েও আলাদা আগ্রহ তৈরি হয়েছে। কারণ এবারই গুজরাট থেকে হার্দিক পান্ডিয়াকে ছিনিয়ে এনেছে মুম্বাই। নতুন দলের অধিনায়ক হিসাবে হার্দিক প্রথম ম্যাচেই খেলবেন পুরোনো দলের বিপক্ষে। 
 

Link copied!