• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতকে সমালোচনায় ভাসালেন মাইকেল ভন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৪:৫১ পিএম
ভারতকে সমালোচনায় ভাসালেন মাইকেল ভন

২০১৩ সালের পর আইসিসির কোনো প্রতিযোগিতায় সাফল্য পায়নি ভারত। প্রতি আসরে ফেভারিট হিসেবে শুরু করলেও শেষ পর্যন্ত নকআউট ম্যাচে খেই হারিয়েছে। সর্বশেষ চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তো ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি।

আর এতেই চটেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভন। এমনিতেই ঠোঁটকাটা স্বভাবের ভনের মুখে কিছুই আটকায় না। আর এবার তো সেমিফাইনালে  নিজ দেশের ইংল্যান্ডের কাছে উড়ে যাওয়ায় ভারতকে সমালোচনায় ধুয়ে দিয়েছেন।

২০১১ সালে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। এরপর গত ৯ বছরের ভারতের অর্জন নিয়ে প্রশ্ন তুলেছেন ভন। এমনকি ইতিহাসে সাদা বলের ক্রিকেটে ভারতকে সবচেয়ে কম পারফর্ম করা দল হিসেবেও দাবি করেছেন।

ভন বলেন, “৫০ ওভারের বিশ্বকাপ জেতার পরে তারা আর কী করেছে? ভারত খুবই পুরোনো ধাঁচে সাদা বলের ক্রিকেট খেলছে।  ভারত সাদা বলে ইতিহাসের সবচেয়ে কম পারফর্ম করা দল।”

বিসিসিআই কর্তৃক আয়োজিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চাহিদা রয়েছে বিশ্বজুড়ে। অনেক ক্রিকেটারেই নিজের উন্নতির জন্য আইপিএলকে কৃতিত্ব দিয়ে থাকেন। কিন্তু নিজেদের লিগ থেকে ভারত কি আদৌ কিছু নিতে পারছে, প্রশ্ন ছুড়ে দিয়েছনে ভন।

“আইপিএল খেলা বিদেশি ক্রিকেটাররা বলে, এটি তাদের খেলা উন্নত করেছে। কিন্তু ভারত আসলে (আইপিএল থেকে) কী নিতে পেরেছে? আমি স্রেফ স্তব্ধ হয়ে যাই! এত প্রতিভা থাকার পরেও তারা টি-টোয়েন্টি ক্রিকেটটা কোন ধাঁচে খেলছে। কিন্তু কোনো সঠিক প্রক্রিয়া নেই” যোগ করেন ভন।

Link copied!