• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

১১ ম্যাচ পর লিগে জয় পেল মেসির মায়ামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৪:০৬ পিএম
১১ ম্যাচ পর লিগে জয় পেল মেসির মায়ামি
ছবি: সংগৃহীত

মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামি টানা ১১ ম্যাচ হারের পর নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে। লিগে ১৪ মে সর্বশেষ জয় পেয়েছিল ডেভিড বেকহ্যামের দল। এরপর জুলাইয়ে লিওনেল মেসি প্যারিস থেকে পাড়ি জমান মায়ামিতে। তারপর থেকেই তো দলটা যেন মেসির হাত থেকে জিয়ন কাঠির ছোঁয়া পেল। আর্জেন্টাইন অধিনায়ক মায়ামিতে এসে ৮ ম্যাচ খেলে ফেললেও এমএলএসে এটাই ছিল তার প্রথম ম্যাচ। এর আগে লিগস কাপে ৭ ম্যাচ এবং ইউএস ওপেন কাপে ১ ম্যাচে মাঠে নামেন এলএম টেন। লিও এমএলএসে অভিষেক ম্যাচেও করেছেন ১ গোল।

রোববার (২৭ আগস্ট) বাংলাদেশ সময় সকালে নিউ ইয়র্ক রেড বুলসের ঘরের মাঠে খেলতে নামে মায়ামি। এই ম্যাচে মেসির টানা খেলার ক্লান্তির জন্য তাকে শুরুর একাদশে রাখেননি কোচ তাতা মার্তিনো। ম্যাচের ৩৫তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে মাঠে নামান কোচ। তিনি মাঠে নামতেই ম্যাচের চিত্র পালটে যেতে থাকে। প্রতিপক্ষের মাঠেও ‘মেসি, মেসি’ চিৎকারে কম্পিত হতে থাকে স্টেডিয়াম। দর্শকদের চিৎকারের রেষ কাটতে না কাটতেই ৩৭ মিনিটে মায়ামি ম্যাচে লিড নেয়।

এ সময় গোল করেন প্যারাগুয়ান মিডফিল্ডার দিয়েগো গোমেস। এটি তার মায়ামির হয়ে অভিষেক গোল। তার গোলেই শেষ পর্যন্ত লিড নিয়ে ইন্টার মায়ামি বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধ্বে ফিরেই লিড বাড়ানর চেষ্টা করতে থাকে মেসি, বুসকেতসরা। অন্যদিকে ম্যাচে সমতায় ফেরাতে মরিয়া হয়ে ওঠে প্রতিপক্ষ খেলোয়াড়রা। মায়ামির গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার বার বার তাদের বাঁধা হয়ে দাঁড়াচ্ছিল।

৮৯ মিনিটে মিডফিল্ডার বেঞ্জামিন ক্রেমাসকির পাস থেকে গোল করেন লিও। তার গোলে মায়ামি ২-০ গোলে এগিয়ে যায়। এরপর আর ম্যাচে কোনো দলের গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন মেসিরা।

Link copied!