• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ম্যাচের আগের সংঘাত নিয়ে মুখ খুললেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০১:০৬ পিএম
ম্যাচের আগের সংঘাত নিয়ে মুখ খুললেন মেসি
দলের খেলোয়াড়দের নিয়ে মাঠ ছাড়ছেন লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ব্রাজিলের মাঠে আতিথ্য নেন আর্জেন্টিনা। ম্যাচটি বাংলাদেশ সময় সকাল সাড়ে ছায়টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মাঠে নেমে সুপার ক্লাসিকোর উত্তাপ ছড়ানোর আগে, গ্যালারিতে ছাড়িয়ে যায় উত্তাপ। গ্যালারিতে দুই দেশের দর্শকদের হাতাহাতির কারণে ম্যাচ শুরু হয় আরও আধঘণ্টা পর। এমনকি দর্শকদের থামাতে লাঠিচার্জও করে দেশটির পুলিশ। আর এমনটা হওয়ার কারণে মাঠে নেমেও কিক-অফের আগে দল নিয়ে মাঠে ছেড়ে চলে যান লিওনেল মেসি।

ঘটনার শুরুটা হয় তখন, আর্জেন্টিনার জাতীয় সংগীত শুরু হয়। আলবিসেলেস্তেদের জাতীয় সংগীতের সময় দুয়োধ্বনি দিতে ব্রাজিল সমর্থকরা।আর সেটাকে ভালো ভাবে নিতে পারেনি দেশটির সমর্থকরা। এরপরই শুরু হয়ে যায় দুই পক্ষের মাঝে সংঘর্ষ। যার ফলে পুরো দল নিয়ে টানেলে ফিরে যান অধিনায়ক মেসিও। ম্যাচ শেষে ক্ষুব্ধ মেসি জানালেন নিজের প্রতিক্রিয়া।

মেসি বলেন, “আমরা দেখেছি পুলিশ কীভাবে মানুষের ওপর চড়াও হচ্ছিল। আমাদের পরিবারের বেশ কয়েকজন সদস্যও ওখানে ছিল। কোপা লিবার্তাদোরেসের ফাইনালেও একই কাজ করেছে ব্রাজিলের পুলিশ। মাঠে খেলার চেয়ে সেসবেই তাদের মনোযোগ বেশি থাকে।”

এ সময় মেসি আরও বলেন, “আমরা একটা পরিবার। পরিস্থিতি শান্ত করতেই আমরা ফের মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছিলাম। আজ রাতে আমরা ইতিহাস সৃষ্টি করেছি। কিন্তু এটা বলা গুরুত্বপূর্ণ যে, এই ম্যাচ আরও একবার আর্জেন্টাইনদের প্রতি ব্রাজিলিয়ানদের মনোভাব চিহ্নিত করে দিবে। এটা মেনে নেওয়া যায় না। এসব অবিলম্বে বন্ধ করতে হবে।”

Link copied!