• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়ায় প্রথম হ্যাটট্রিকের মালিক মেয়াপ্পন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৩:৫৭ পিএম
অস্ট্রেলিয়ায় প্রথম হ্যাটট্রিকের মালিক মেয়াপ্পন
গেটি ইমেজেস

সর্বশেষ সংযুক্ত আরব আমিরাতের অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়েছিল দুইটি হ্যাটট্রিক। এবারের আসরে ৬ষ্ঠ ম্যাচে দেখা মিললো আসরের প্রথম হ্যাটট্রিকের। লঙ্কানদের বিপদে ফেলে টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক করেছেন সংযুক্ত আরব আমিরাতের লেগ স্পিনার কার্তিক মেয়াপ্পন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) জিলংয়ের কারদিনিয়া ওভাল পার্ক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। তাদের ইনিংসের ১৫তম ওভারের চতুর্থ বলে ডিপ কাভারে শট খেলার চেষ্টা করেন ভানুকা রাজাপক্ষে।

কার্তিক মেয়াপন্নের বলে সেই শট খেলতে ব্যর্থ হন রাজাপক্ষে। বল ব্যাটে লেগে কাসিফ দাউদের কাছে বল তুলে দেন রাজাপক্ষে। ফলে ৭ বলে ৫ রান করে ফিরতে হয় তাকে।

পরের বলে চারিথ আসালাঙ্কাকে উইকেটরক্ষ ভৃত্য অরবিন্দের ক্যাচ বানান মেয়াপ্পন। গোল্ডেন ডাকের শিকার হয়েই ফেরেন এই ব্যাটার।

পরের বলে হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ অবশ্য মিস করেননি আমিরাতি লেগ স্পিনার। লঙ্কান অধিনায়ক ফ্লাইটেড এক ডেলিভারিতে বোল্ড আউট করেন মেয়াপ্পন। এতেই হ্যাটট্রিক পুর্ণ হয় এই আমিরাতি লেগ স্পিনারের।

মেয়াপ্পনের বোলিং তোপে ১১৭ রানে দুই উইকেট থেকে শ্রীলঙ্কার রান দাঁড়ায় ১১৭/৫। মেয়াপ্পনের এই হ্যাটট্রিক শ্রীলঙ্কাকে ম্যাচে পিছিয়ে দিয়েছে।

অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি ফরম্যাটে এটাই প্রথম হ্যাটট্রিক। এই ফরম্যাটে এটি ৩৯তম হ্যাটট্রিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে মেয়াপ্পনের এই হ্যাটট্রিকটি চতুর্থ।

Link copied!