• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

এমবাপে ও আমি আলাদা, তুলনা শুনে হাসলেন সাকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০৫:০৮ পিএম
এমবাপে ও আমি আলাদা, তুলনা শুনে হাসলেন সাকা
ছবিঃ গেটি ইমেজস

স্বপ্নের মতো বিশ্বকাপ কাটাচ্ছেন ইংলিশ ফুটবলার বুয়োকা সাকা। নিজের প্রথম বিশ্বকাপ ম্যাচেই ইরানের বিপক্ষে জোড়া গোল করেছেন। সবমিলিয়ে চলতি আসরের তিন ম্যাচে তিন গোল এসেছে তার পা থেকে।

২০১৮ সালে অভিষেক বিশ্বকাপে সাকার মতো এমন দুর্দান্ত বিশ্বকাপ কাটিয়েছিলেন ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপে। ফলে অনেকেই এমবাপের সঙ্গে সাকার তুলনা করা শুরু করেছেন।

তবে এমবাপের সঙ্গে নিজের তুলনা শুনে হেসে উড়িয়ে দিলেন সাকা। বলেন, এমবাপে একজনই, আর তার সঙ্গে এমবাপেরও পার্থক্যও রয়েছে।

সাকা বলেন, “ধন্যবাদ, প্রশংসা করার জন্য। কিন্তু না (এমবাপের মতো নিজেকে একই ভাবা নিয়ে)। কিলিয়ান এমবাপে একজনই। একই সাথে, আমিও আলাদা। আমি নিজের মতো হতে চাই এবং দলকে যতটা সম্ভব সহায়তা করতে চাই।”

সবমিলিয়ে এখন পর্যন্ত ইংল্যান্ডের জার্সিতে ২৩ ম্যাচ খেলেছেন সাকা। যেখানে তার কাছ থেকে গোল এসেছে পাঁচটি। যার তিনটিই এবার আসরে। ফলে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের দৌড়ে তার পারফর্মেন্স বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন একাধিক ফুটবল বিশ্লেষকরা।

শেষ ষোলোর ম্যাচে সেনেগালকে ৩-০ গোলের ব্যবধান উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। শেষ আটে ইংলিশদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। যে দলে রয়ছে কিলিয়ান এমবাপে। ফলে দলের সঙে এই দুইজনের ব্যক্তিগত দ্বৈরথও দেখার অপেক্ষায় রয়েছেন ফুটবল প্রেমীরা।

Link copied!