• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সেই হালান্ডের গোলেই জিতল ম্যানসিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০২:৫৯ পিএম
সেই হালান্ডের গোলেই জিতল ম্যানসিটি
জয়সূচক গোল করছেন ম্যানসিটির হালান্ড। ছবি: সংগৃহীত

২০২২ সালের ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে শেষবার ম্যানচেস্টার সিটি ঘরের মাঠে হেরেছিল ব্রেন্টফোর্ডের কাছে। লম্বা বিরতির পর মঙ্গলবার আবার সেই ব্রেন্টফোর্ডই ভয় ধরিয়ে দিয়েছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত এসবের কিছুই হয়নি। দলের গোলমেশিন বলে পরিচিত সেই আর্লিং হালান্ডই উদ্ধার করলেন পেপ গার্দিওলার শিষ্যদের। ৭১ মিনিটে তার দেওয়া একমাত্র গোল ম্যানসিটিকে দিয়েছে পূর্ণ ৩ পয়েন্ট। 

এই গোলের মাধ্যমে লিগে নিজের সব প্রতিপক্ষের বিপক্ষে গোল করার রেকর্ড গড়েছেন হালান্ড। সেই সঙ্গে ম্যানসিটিও জমিয়ে তুলেছে শিরোপা লড়াই। 

প্রথমার্ধে হালান্ড, জুলিয়ান আলভারেজ, বার্নাদো সিলভাদের কেউই পারেননি গোলের প্রত্যাশা পূরণ করতে। অথচ প্রথমার্ধে ব্রেন্টফোর্ডের গোলে ১৭টি শট নিয়েছিল সিটিজেন্সরা। অবশ্য ৩৭ মিনিটে এগিয়ে যেতে পারত তারা। অস্কার ববের শট গোললাইন থেকে ফিরিয়ে দেন ব্রেন্টফোর্ড ডিফেন্ডার বেন মি। সার্বিক বিবেচনায় প্রথমার্ধে সেরা সুযোগটা পেয়েছিল ব্রেন্টফোর্ড। ১৫ মিনিটে ফ্রাঙ্ক ওনইয়েকা এডারসনকে একা পেয়েও শট নেন একেবারে শরীর বরাবর। 

ম্যাচের ৭১ মিনিটে ভাঙ্গে ডেডলক। আলভারেজের পাস পেয়ে অনেকটা পথ দৌড়েছিলেন হালান্ড। এরপর বক্সের বাইরে নেয়া জোরালো শটে পরাস্ত করেন ব্রেন্টফোর্ড কিপারকে। এটাই শেষ পর্যন্ত গড়ে দেয় ম্যাচের ভাগ্য। 

এই গোলের পর বেশ কিছু কীর্তি নিজের করে নিয়েছেন নরওয়ের এই স্ট্রাইকার। লিগে সব প্রতিপক্ষের বিরুদ্ধে গোলের কীর্তি তো আছেই, এছাড়া চলতি লিগ মৌসুমে হালান্ড ম্যানসিটির হয়ে প্রথম গোল পেলেন সাতবার, যা যেকোনো দলের মধ্যে সবচেয়ে বেশি। 

এ জয়ের পর দ্বিতীয় স্থানে উঠে আসা ম্যানসিটির পয়েন্ট ৫৬। তিনে নেমে যাওয়া আর্সেনালের পয়েন্ট ৫৫ আর শীর্ষে থাকা লিভারপুলের সংগ্রহ ৫৭ পয়েন্ট। তালিকার শীর্ষ তিন দলের মধ্যে এখন শুধু ১ পয়েন্ট করে ব্যবধান। ফলে কোনোভাবেই বলা যাচ্ছে না, শিরোপা উঠবে কাদের হাতে। 
 

Link copied!